এবারের ঈদে আসিফ ইকবালের বাজিমাত

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:২৭ এএম, ০৫ জুলাই ২০২৩

এবারের ঈদে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রের মাধ্যমে দীর্ঘদিন পরে দৃশ্যপট যেন বদলে যেতে শুরু করেছে। ঈদে একাধিক সিনেমার প্রতি কৌতুহলী হয়েছে দর্শকরা। সিনেমাহলমুখী হয়েছেন বাংলাদেশি দর্শক। তবে বরাবরই বাংলা চলচ্চিত্রের সাফল্যের পেছনে বা সাথে হেঁটেছে গান। এমনকি অনেক সময় বাংলা চলচ্চিত্রের জন্য প্রধান ইএসপি হয়ে দাঁড়িয়েছে এর গানগুলো। তবে এবারের ঈদে চলচ্চিত্রের গানে বাজিমাত করেছেন গীতিকবি আসিফ ইকবাল।

এবারের ঈদে আলোচিত দুটি চলচ্চিত্রে তার গান রয়েছে। হিমেল আশরাফের পরিচালনায় শাকিব খান ও ইধিকা পাল অভিনীত চলচ্চিত্র ‘প্রিয়তমা’র টাইটেল গানটি লিখেছেন তিনি। যেটিতে কণ্ঠ দিয়েছেন বালাম ও কোনাল।

এছাড়া চয়নিকা চৌধুরী পরিচালিত ‘প্রহেলিকা’র সবকটি গান লিখেছেন আসিফ ইকবাল। এরই মধ্যে এই সিনেমাটির ‘মেঘের নৌকা’ সাম্প্রতিক সময়ের সবচেয়ে আলোচিত গান হিসেবে প্রশংসিত হচ্ছে। গানটি গেয়েছে ইমরান ও কোনাল।

অন্যদিকে ভিউয়ের দৌড়েও রেকর্ড গড়ছে প্রতিনিয়ত 'প্রিয়তমা’র টাইটেল ট্র্যাকটি। আসিফ ইকবালের লেখা একাধিক গান এদেশের রকস্টারসহ একাধিক আধুনিক শিল্পীদের কণ্ঠে কালজয় করেছে। এমনকি এদেশের সবচেয়ে বড় ও আলোচিত রিয়েলিটি শো ‘ক্লোজআপ ওয়ান’ এর টাইটেল ট্র্যাকটিও তার লেখা।

তবে চলচ্চিত্রের গানে দেরিতে হলেও তার পদচারণার মুগ্ধতা নিলেন দর্শক শ্রোতারা। এ প্রসঙ্গে আসিফ ইকবাল বলেন, ‘গান লিখতে আমার ভালো লাগে। জীবনের সবটুকু আনন্দ নিয়ে আমি গান লিখি। এবারের ঈদে আলোচিত দুটি সিনেমার গান লেখার দায়িত্ব যখন দিলেন চয়নিকা চৌধুরী ও হিমের আশরাফ। সত্যিই এক নতুন অভিজ্ঞতা হলো। আমার লেখনীর মধ্য দিয়ে সিনেমার গল্প ধরার চেষ্টা করেছি। শিল্পীরাও চমৎকার গেয়েছেন, নির্মাতারাও দারুণ দৃশ্যায়ন করেছেন। সবকিছু ছাপিয়ে গানগুলো যে দর্শকদের মন কেড়েছে সেটিই সবচেয়ে বড় আনন্দের।’

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।