অপপ্রচারের বিরুদ্ধে যা বললেন শিল্পী আগুন

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৩৮ পিএম, ০৩ জুলাই ২০২৩

দেশের শ্রোতানন্দিত সংগীতশিল্পী আগুন সম্প্রতি ইউরোপ টুরে গিয়েছিলেন। জার্মানি, সুইজারল্যান্ড ও প্যারিসের বেশ কয়েকেটি স্থানে প্রবাসী বাংলাদেশিদের আয়োজিত অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন। উপরোপ ভ্রমণের সবশেষ (১৮ জুন) তিনি প্যারিসের জুরিসপার্কের একটি কনসার্টে অংশ নেন।

আরও পড়ুন: গানের উৎসবে আগুন-রোমানা ইসলাম

প্যারিসে টুর শেষে দেশে এসে একটি অপ্রত্যাশিত ঘটনার মুখোমুখী হন আগুন। প্যারিসে অবস্থানকালে এক সাংবাদিক তার ইউরোপ ভ্রমণের অভিজ্ঞতার উপর একটি সাক্ষাৎকার নেন। এতে তার কাছে জানতে চাওয়া হয় এবার ইউরোপ ভ্রমণ করে অভিজ্ঞতা কেমন হলো।

এ সাক্ষাৎকারে আগুন বিভিন্ন প্রশ্নের জবাব দেন। সেই সাংবাদিক আগুনের বক্তব্যের খণ্ডিত অংশ সম্পাদনা করে তা তার সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করেন-এমনটাই আগুন জাগো নিউজকে জানান।

এ প্রসঙ্গে আগুন বলেন, আমার কাছে জানতে চাওয়া হয় প্যারিস কেমন লাগলো। আমি উত্তরে বললাম, আমি পৃথিবীর যেখানেই যাই সেখানেই আমি বাংলার মুখ দেখি। এভাবে কথা বলতে বলতে আমি বলেছি, ইউরোপে এসে ভিক্ষা দেওয়ার অভিজ্ঞাতও লাভ করেছি। আমি যে রেস্টুরেন্টে খেয়েছি সেখান থেকে বের হলে প্রতিবারই দুই-তিনজন অভাবী মানুষ হাত পাততেন। এই অভাবী মানুষগুলো হচ্ছে অন্যদেশ থেকে আসা প্যারিসে শরানার্থী হিসেবে তাঁবু টাঙিয়ে বাস করছেন। আমি তাদের খাবার কিনে দিয়ে দিয়েছি। কিন্তু আমার এই বক্তব্যকে কাটছাঁট করে এমনভাবে প্রচার করা হয়েছে তাতে মনে হয়েছে আমি এই অভাবী মানুষগুলোকে বাংলাদেশি মানুষ বুঝিয়েছি।

আরও পড়ুন: অস্ট্রেলিয়া মাতাবেন আগুন ও ন্যানসি

আগুন আরও বলেন, আমি দেশে আসার পর এই ভিডিওটি আমার নজরে আসে। এটি দেখে আমি রীতিমতো বিস্মিত হয়েছি। আমার ক্যারিয়ারে আমি অনেক দেশ ঘুরেছি। কিন্তু কোথাও আমার বাংলাদেশিদের ভিক্ষা বা কারও কাছে হাত পাততে দেখিনি। বাংলাদেশিরা সব সময় পরিশ্রম করে আয় করতে পছন্দ করেন। সম্মানজনকভাবে জীবিকা উপার্জন করে। এ কথা আমি সব জায়গায় গর্বের সঙ্গে বলি। অথচ আমার বক্তব্যকে এমনভাবে প্রচার করা হয়েছে তাতে মনে হয়েছেন আমি আমার প্রিয় দেশের মানুষকে ছোট করে, অসম্মান করে কথা বলেছি।

আগুন ভক্ত ও দেশবাসীর উদ্দেশ্যে বলেন, আমি আমার প্রিয় দেশবাসী ও প্রবাসী বাংলাদেশি ভাই-বোনদের উদ্দেশ্যে বলতে চাই। আপনারা এই অপপ্রচারে কান দেবেন না। যারা বা যিনি আমার বিরুদ্ধে এই অপপ্রচার চালাচ্ছেন তাদের বলতে চাই এই অপপ্রাচর চালিয়ে কার লাভ হলো? মনে রাখবেন এমন অপপ্রচার চালালে আমাদের সংগীত ও কৃষ্টি কালচারের ক্ষতি হবে। আমাদের নিজেদেরই ক্ষতি হবে।

এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।