কবি রফিক আজাদ স্মরণে সৈয়দ হক


প্রকাশিত: ০৭:১৯ এএম, ১৪ মার্চ ২০১৬

তারা সহযোদ্ধা; কলম ও সাহিত্যের মাঠে। দশকের পর দশক ধরে দুজনেই লিখে গেছেন প্রেম, বিপ্লব, মুক্তি আর স্বাধীনতার টানে নানা ব্যঞ্জনায়। নিয়তির করুণ নিয়মে একজন আজ নেই। তাই বলে কি নেই?

সদ্য প্রয়াত নন্দিত কবি রফিক আজাদের স্মরণে সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক জাগো নিউজকে বললেন, ‘কে বলে ও নেই। ও ছিলো এবং আছে। তার শব্দ, তার কথার মালারা তাকে চিরদিনের জন্য রেখে দেবে মানুষের অন্তরে।’

দীর্ঘদিনের বন্ধুকে নিয়ে এমনি আরো অনেক কথাই বলবেন সৈয়দ হক চ্যানেল আইয়ের পর্দায়। রফিক আজাদ স্মরণে আয়োজিত ‘কবি রফিক আজাদ স্মরণে’ শিরোনামের অনুষ্ঠানে হাজির থাকবেন তিনি। জনপ্রিয় কবি আসাদ চৌধুরীর সঞ্চালনায় স্মরণানুষ্ঠানে সৈয়দ হকের সঙ্গে থাকবেন রফিক আজাদের আরো এক সহচর অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়ীদ।

কবি ও বীর মুক্তিযোদ্ধা রফিক আজাদকে নিয়ে চ্যানেল আই এই অনুষ্ঠানটি প্রচার করবে আজ সোমবার, ১৪ মার্চ সন্ধ্যা ৬টায়।

প্রসঙ্গত, কবি রফিক আজাদ গেল ১৫ জানুয়ারি ব্রেন স্ট্রোকে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি হন। ফেব্রুয়ারির প্রথম সপ্তাহ থেকে ওই হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়েছিল তাকে। ৫৮ দিন যাবত লাইফ সাপোর্টে রাখার পর শনিবার, ১২ মার্চ দুপুর ২টা ১০ মিনিটে কবির মৃত্যু হয়।

আজ সোমবার রফিক আজাদকে গার্ড অব অনার প্রদানের মাধ্যমে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন করা হবে।

এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।