সন্ধ্যায় নিথর মাহবুবের একক মূকাভিনয়

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১১:৫৯ এএম, ০৭ মে ২০২৩

বাংলাদেশ শিল্পকলা একাডেমির এক্সপেরিমেন্টাল থিয়েটার হলে নিথর মাহবুবের একক মূকাভিনয় প্রদর্শনী আজ (৭ মে) সন্ধ্যা ৭টায়।

বাংলাদেশের অন্যতম মূকাভিনয়ের দল মাইম আর্টের প্রযোজনায় দেড় ঘণ্টার এই প্রদর্শনীতে নিথর মাহবুব তার জনপ্রিয় খণ্ড মূকাভিনয়গুলো প্রদর্শন করবেন যার মধ্যে আছে ‘বাংলাদেশ’, ‘ইভটিজিং’, ‘অনুশোচনা’, ‘ওভার কনফিডেন্স’, ‘বোকার সার্কাস’, ‘আত্মঘাত’, ‘নারী নির্যাতন’ এবং সবশেষে সংক্ষিপ্ত আকারে রয়েছে তার আলোচিত পূর্ণাঙ্গ একক মূকাভিনয় প্রযোজনা ‘লাইফ ইজ বিউটিফুল’ এর প্রদর্শনী।

মূকাভিনয়গুলো রচনা করে নির্দেশনা দিয়েছেন শিল্পী নিজেই। মিউজিক করেছেন রপসজ্জাকর শুভাশীষ দত্ত তন্ময়। নেপথ্যে কাজ করছেন ফয়সাল, টুটুল, অনিক ও রবিন।

নিথর মাহবুব বলেন, করোনা পরিস্থিতিসহ নানা জটিলতার কারণে কারণে গত কয়েক বছর নাট্যশালার মঞ্চে বড় আকারে প্রদর্শনী করতে পারিনি। ঈদের আনন্দ শেষ হওয়ার পর আমার এই একক মূকাভিনয়ের মাধ্যমে দর্শক আবারো আনন্দে ফিরবে আশা করছি। শিশু-কিশোররা মূকাভিনয় খুব পছন্দ করে। মূকাভিনয় তাদের ভাবনার জগৎকে প্রসার করে। তাই অভিভাবকদের বলব- আপনাদের সন্তানদের সঙ্গে নিয়ে মূকাভিনয় দেখতে আসুন।

এদিকে, শিল্পের নানা মাধ্যমে দখল রয়েছে নিথর মাহবুবের। তবে বাংলাদেশের শিল্প-সাংস্কৃতির অঙ্গনে তিনি মূকাভিনয় শিল্পী হিসেবে বেশি পরিচিত হয়েছেন পেশায় সাংবাদিক নিথর মাহবুব। মঞ্চের পাশাপাশি বর্তমানে টিভি নাটকেও তিনি নিয়মিত অভিনয় করছেন। ছোটদের টিভি চ্যানেল দুরন্ত এর ‘দুরন্ত সময়’ অনুষ্ঠানে ‘মূকাকু’ চরিত্রে অভিনয়ের সুবাদে শিশু-কিশোরদের কাছে তিনি মূকাকু হিসেবে পরিচিতি পেয়েছেন।

এবার ঈদে ‘মুদ্রাস্ফীতি’ শিরোনামে ‘জীবনমুখী’ গান প্রকাশ করে বর্তমানে শিল্পের অঙ্গনে আলোচনায় আছেন নিথর মাহবুব। ঈদের পরে আসছে ১৬ মে রহিম সুমনের পরিচালনায় ‘মামলামতিন’ নাটকের মাধ্যমে তিনি টিভিনাটকের শুটিংয়ে ফিরছেন। সামনে একটি নতুন ধারাবাহিক নাটক ও একটি ওয়েবসিরিজে কাজ করবেন।

এমআই/এমআরএম/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।