নতুন রূপে আসছেন রুবিনা আলমগীর

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:৫৩ পিএম, ০১ মে ২০২৩

‘আইটেম গার্ল’ ইমেজ থেকে বেরিয়ে ঈদের পর ভিন্নধারার সিনেমা ‘আজান’ এর ব্যতিক্রমী চরিত্রে পারফর্ম করলেন নতুন প্রজন্মের অভিনেত্রী রুবিনা আলমগীর। ৭০ দশকের গল্পের প্রেক্ষাপটে নির্মাণাধীন এ সিনেমাটিতে বাউল চরিত্রে কাজ করলেন প্রতিশ্রুতিশীল এ অভিনেত্রী।

ঈদের চতুর্থ দিন গাজীপুরের কালীগঞ্জের মনোরম ও নয়নাভিরাম লোকেশনে গানটির চিত্রায়ণ সম্পন্ন হয়েছে। চরিত্রের প্রয়োজনে সিনেমাটিতে মেকাপ ছাডা কাজ করেছেন বলে জানান উদিয়মান এ মডেল, নৃত্যশিল্পী ও অভিনেত্রী।

আরও পড়ুন: স্বপ্নের পদ্মা সেতুতে বুবলী

৭০ দশকের কুসংস্কার ও তৎকালীন প্রেক্ষাপটে নির্মাণাধীন এ চলচ্চিত্রটি সবশ্রেণির দর্শকদের কাছে সমাদৃত হবে বলে আশা প্রকাশ করেন রুবিনা আলমগীর। সিনেমটিতে নিপুণ ও নাদের খানসহ জনপ্রিয় শিল্পীরা অভিনয় করেছেন। নির্মাণাধীন এ সিনেমাটিতে ফোক সম্রাজ্ঞী মমতাজের গানে কণ্ঠ মিলিয়েছেন এ অভিনেত্রী।

নতুন রূপে দর্শকদের সামনে হাজির হওয়া প্রসঙ্গে রুবিনা আলমগীর বলেন, খুব ভালো লাগছে ঈদের পর পর ভিন্ন ঘরানার একটি ভালো মানের কাজের সঙ্গে যুক্ত হতে পেরেছি। এর আগে আমি আইটেম গার্ল হিসেবে অনেকগুলো সিনেমায় কাজ করলেও এই প্রথম ভিন্ন চরিত্রে কাজ করেছি।

jagonews24

সমাজের বাস্তবতা ও বিভিন্ন ধরনের কুসংস্কার সিনেমটিতে তুলে ধরা হয়েছে। ৭০ দশকের মানুষের জীবনাচার তুলে ধরতে গিয়ে সাদামাটা সুতি শাড়ি ও মেকাপ ছাড়া কাজ করেছি। এ কাজটি আমার ক্যারিয়ারে ভিন্নমাত্রা যোগ করবে বলে আশা করছি। দেশীয় চলচ্চিত্রের এ দুর্দিনে ‘আজান’ সিনেমাটি এক নতুন মাত্রা যোগ করবে বলে আশা করছি।

আরও পড়ুন: সিনেমায় আমরা স্বামী-স্ত্রী: সজল-পূজা

এর আগে রুবিনা আলমগীর আরও প্রায় অর্ধডজন সিনেমায় অভিনয় করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য সিনেমাগুলো হলো- ইফতেখার চৌধুরীর ‘রাজত্ব’, আমিনুল ইসলাম বাচ্চুর ‘ফুলজান’, মোহাম্মদ ইসলামের ‘শেষ কথা’, ‘বাজি’, ‘পাহাড়ি কন্যা’, ‘কবি’ ইত্যাদি।

বড়পর্দার পাশাপাশি ছোটপর্দাতেও কাজ করেছেন উদিয়মান এ মডেল, নৃত্যশিল্পী ও অভিনেত্রী। তার উল্লেখযোগ্য নাটকগুলোর মধ্যে রয়েছে শাহীন কবির টুটুলের ‘লুকোচুরি’, রাশেদ মামুন অপুর ‘টেস্টি ট্যুর’ মোহাম্মদ নুরুদ্দিনের ‘ভাইজান, ইত্যাদি’। এছাড়া শখের বশে তিনি গান লেখার পাশাপাশি গান গাইছেনও।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।