মস্কোতে দেখানো হলো ‘পেয়ারার সুবাস’

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০১:২৫ পিএম, ২৭ এপ্রিল ২০২৩

মস্কো ৪৫তম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের মূল প্রতিযোগিতায় দেখানো হয়েছে নুরুল আতিকের চলচ্চিত্র ‘পেয়ারার সুবাস’। মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ২৬ এপ্রিল চলচ্চিত্রটির আন্তর্জাতিক প্রিমিয়ার অনুষ্ঠিত হয়েছে। মস্কোর স্থানীয় সময়ে বিকেল ৪টায় (বাংলাদেশ সময় ৭টা) দেখানো হয় এই সিনেমার প্রথম শো। আজ (২৭ এপ্রিল) বাংলাদেশ সময় রাত ১০টায় বসবে সমাপনী আসর। সেই আসরে দেখানো হবে ‘পেয়ারার সুবাস’-এর দ্বিতীয় শো।

এই ফেস্টিভ্যালে যোগ দিয়েছেন পরিচালক নুরুল আলম আতিক, অভিনেতা তারিক আনাম খান ও সিনেমাটির এক্সিকিউটিভ প্রডিউসার সন্দ্বীপ শ্রীবাস্তব।

আরও পড়ুন: ‘পেয়ারার সুবাস’নিয়ে মস্কো চলচ্চিত্র উৎসবে জয়া

ফেস্টিভ্যাল থেকে নিজের অভিজ্ঞতা জানিয়ে তারিক আনাম খান বলেন, প্রিমিয়ার শোয়ের শুরুতেই মঞ্চে আমাদের তিনজনকে স্বাগত জানানো হয়। পরে আমরা দর্শকদের স্বাগত জানাই। বাংলাদেশে যে নতুন ধারার সিনেমা নির্মাণ শুরু হয়েছে, সেটা তাদের সামনে তুলে ধরি। শো শেষে সেখানকার অভিনেতা ও প্রযোজকরা দেখা করেছেন, ছবি তুলেছেন। তারা আমাদের সিনেমা দেখার ব্যাপারে বেশ আগ্রহী। তার আগে সকালে আমরা একটা প্রেস কনফারেন্সে অংশ নেই। সব মিলিয়ে দারুণ অভিজ্ঞতা।

পরিচালক নুরুল আলম আতিক বলেন, আমার প্রিয় ফিল্মমেকার Andrei Arsenyevich Tarkovsky-এর দেশেই পেয়ারার সুবাস-এর প্রথম প্রদর্শনী হলো। এটি আমার জন্য খুব আনন্দের ব্যাপার। সেই সঙ্গে আমার এই প্রথম কোনো আন্তজার্তিক ফিল্ম ফেস্টিভ্যালে আসা। তবে আমি খুবই আবাক হয়েছি সিনেমটি নিয়ে সবার অনেক কৌতুল, অনেক প্রশ্ন। আজ আরেকটি শো আছে। এখন সেটির অপেক্ষায় আছি।

jagonews24

উৎসবে যেতে না পারলেও অভিনেত্রী জয়া আহসান পেয়ারার সুবাস-এর শো নিয়ে বেশ এক্সসাইটেড। তিনি তার ফেসবুকে সিনেমাটির পোস্টার দিয়ে লেখেন, গতকাল আমাদের এই ছবির সংবাদ সম্মেলন ছিল। সেখানে সাংবাদিক ও ফিল্ম সমালোচক মহলে আমাদের ছবি নিয়ে যে উদ্দীপনা আমরা দেখেছি, তাতে আমি সত্যি আপ্লুত। মস্কো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব যে সম্মান দিয়েছে পেয়ারার সুবাসকে, আমাদের প্রত্যেককে, তা সত্যিই খুব আন্তরিক হয়ে রইলো। সকলকে ভালোবাসা, অভিনন্দন।

আরও পড়ুন: পেয়ারার সুবাস সিনেমার ডাবিং শেষে উচ্ছ্বসিত জয়া

এই সিনেমার প্রযোজনা প্রতিষ্ঠান আলফা-আই স্টুডিওজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল বলেন, এটি আমাদের জন্য এত গর্বের ব্যাপার, বলে বোঝানো যাবে না। সিনেমাটি আমার মনের খুব কাছের। সিনেমাটির ওয়ার্ল্ড প্রিমিয়ার হয়েছে। আরও একটি শো আছে সিনেমাটির। এটি বাংলাদেশের চলচ্চিত্র শিল্পের জন্য একটি দুর্দান্ত মুহূর্ত।

পেয়ারার সুবাসে অভিনয় করেছেন জয়া আহসান, তারিক আনাম খান, আহমেদ রুবেল, দিহান, সুষমা সরকার, মাহমুদ, নূর ইমরান মিঠু, মশিউল আলম, জয়িতা মহালনবিশ, আঁখি আফরোজ প্রমুখ। সিনেমার চিত্রগ্রহণে ছিলেন আয়ান রেহাল, সম্পাদনায় সজল, সাউন্ডে সুকান্ত মজুমদার আর মিউজিক করেছেন রাশিদ শরীফ শোয়েব।

এমআই/এমএইচআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।