বেতন পাচ্ছেন না এফডিসির কর্মীরা, এমডিকে স্মারকলিপি প্রদান

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ০৬ এপ্রিল ২০২৩

চার মাসের বেতন পাচ্ছে না বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (এফডিসি) কর্মীরা। প্রতিষ্ঠানটিতে ২২৪ কর্মী গত চার মাসে কোনো বেতন পায়নি। এমন অভিযোগে আজ বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিএফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের কাছে বেতন ভাতার দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। পাশাপাশি আন্দোলনও করেছেন কর্মীরা।

এ সময় এফডিসির কর্মচারী লীগের সাধারণ সম্পাদক কলাকুশলী ও কর্মচারী শ্রমিকলীগের (সিবিএ) সাধারণ সম্পাদক আহসান হাবিব বলেন, জানুয়ারি থেকে এখন পর্যন্ত কোনো মাসের বেতন পাইনি। ২২৪ জন কর্মচারী প্রত্যেকে মানবেতর জীবনযাপন করছি। তাই আজ বিএফডিসির এমডি নুজহাত ইয়াসমিনের কাছে বেতন ভাতার দাবিতে স্মারকলিপি প্রদান করা হলো।

এফডিসির কর্মীদের বেতন বন্ধের কারণ হিসেবে জানা গেছে, এফডিসিতে আগের মতো শুটিং হয় না, বলে আয় নেই। মাঝেমাঝে দু-চারটি বিজ্ঞাপনের শুটিং থেকে ৩০-৪০ হাজার টাকা হয়, যেখানে আগে মাসে ৮০ লাখ থেকে কোটি টাকাও হতো।

‘সবমিলিয়ে মাসে বেতন লাগে প্রায় ৮০ লাখ টাকা। কিন্তু এখন এফডিসিতে কাজ হয় না। ফলে আয় হচ্ছে না। অথচ আগে এফডিসির আয় প্রয়োজন মিটিয়ে বাড়তি অর্থ সরকারকে দেওয়া হতো।

তবে এফসিডির সংশ্লিষ্টরা মনে করছেন, এফডিসিতে নতুন ভবনগুলো চালু হলে হয়তো আবার এখান থেকে আয় বাড়বে। কর্মীদের সমস্যা সমাধান হবে।

এমআই/এমএমএফ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।