ভালোবাসা দিবসে চমক নিয়ে আসছেন তারা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০৩ পিএম, ১১ ফেব্রুয়ারি ২০২৩

এবারের ভালোবাসা দিবসটি একটু অন্যরকম। সিনেমা আর নাটকের রকমারি আয়োজন থাকলেও সংগীতাঙ্গন কেমন যেন নীরবতা পালন করছে। তবে সেই নীরবতা ভেঙে দারুণ এক ঘোষণা দিলেন বাপ্পা মজুমদার।

শুক্রবার (১০ ফেব্রুয়ারি) ঘটা করে নিজের ভেরিফায়েড ফেসবুকে জানালেন বিশেষ একটি গান উপহারের কথা। সেটি হলো জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত গীতিকবি জুলফিকার রাসেলের কথায় বাপ্পা মজুমদার ফিচারিং টিনা রাসেলের গান ‘কিছু নেই যার’।

বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ১ ফাল্গুন (১৩ ফেব্রুয়ারি) গানটি প্রকাশ হবে বাপ্পা মজুমদারের ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেইজে। ধরে নেওয়া যায়, এই ভালোবাসা দিবসে এটাই সংগীতাঙ্গনের অন্যতম উপহার হয়ে আসছে শ্রোতাদের কাছে।

আরও পড়ুন: জুলফিকার রাসেলের কথায় একটা বন্ধু চাই

উল্লেখ্য, সংগীতাঙ্গনের অন্যতম সফল-প্রশংসিত জুটি বাপ্পা মজুমদার ও জুলফিকার রাসেল। গত ১২ বছর ধরে এই জুটি একসঙ্গে কোনো গান বাঁধেননি। তাদের শেষ গান হয়েছিল ২০১০ সালে। টানা এক যুগ পর দু’জনে আবারও এক হলেন নতুন সৃষ্টির সন্ধানে। সেই পুনর্মিলনের অন্যতম সাক্ষী হিসেবে বাপ্পা-জুলফি জুটি বেছে নিলেন এই প্রজন্মের অন্যতম কণ্ঠশিল্পী টিনা রাসেলকে। সৃষ্টি করলেন ‘কিছু নেই যার’।

গানটির প্রথম লাইন হচ্ছে, ‘কিছু নেই যার তুমি ছাড়া’। এটি তৈরি হলো বাপ্পা মজুমদারের নিজস্ব প্রজেক্ট বিউটিফুল ভয়েসেস সিজন ওয়ান-এর আওতায়। যেখানে আরও গান করেছেন ৮ জন নারী শিল্পী। এরমধ্যে আছেন আঁখি আলমগীর, কণা, আলিফ, রমা, এলিটা, জয়িতা, কোনাল ও তাসফি।

jagonews24

জুলফিকার রাসেলের কথায় টিনা রাসেলের জন্য তৈরি গানটি প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, ‘আবার আমি আর রাসেল একসঙ্গে গান করলাম! এটা ভালো লাগার বিষয়। ওর লেখা প্রসঙ্গে তো নতুন করে বলার কিছু নেই। বরাবরই রাসেল আমার অন্যতম পছন্দের গীতিকবি। তবে নতুন করে মুগ্ধ হয়েছি টিনার কণ্ঠে। খুবই মিষ্টি, গান শেখা কণ্ঠ। ফলে সংগীত পরিচালক হিসেবে আমাদের প্রথম কাজের অভিজ্ঞতা দারুণ।’

আরও পড়ুন: জুলফিকার রাসেলের কথায় আওয়ামী লীগের সম্মেলনে প্রথম থিম সং

অনেক দিন বছর পর আবার একসঙ্গে গান করা প্রসঙ্গে গীতিকবি জুলফিকার রাসেল বলেন, ‘বাপ্পা ভাই আমার পছন্দের সেরা সুরকারদের একজন। একসঙ্গে আমরা প্রচুর কাজ করেছি। প্রায় এক যুগ পর যখন টিনার গানের সূত্র ধরে আবারও যুক্ত হলাম, পুরনো হাজার স্মৃতি মনে পড়লো। স্মৃতিকাতর হলাম। আবার শুরু হলো আমাদের কাজ। আশা করছি সামনে বাপ্পা-জুলফি জুটির বেশ কিছু গান ও প্রজেক্ট উপহার পাবেন শ্রোতারা।’

এদিকে বাপ্পা-জুলফি জুটির গান করে দারুণ উচ্ছ্বসিত টিনা রাসেল। তিনি বলেন, ‘তাদের কথা-সুর-কণ্ঠের বরাবরই মুগ্ধ শ্রোতা আমি। তাদের গান শুনতাম আর ভাবতাম, আমিও যদি এই জুটির সঙ্গে একটা গান করতে পারতাম! সেই স্বপ্ন এবার পূরণ হলো! আরও ভালো লাগছে এই ভেবে, এক যুগ পর বাপ্পা-জুলফিকার জুটি আবারও গান করলেন, যে গানে কণ্ঠ দেওয়ার সৌভাগ্য হলো আমার। নিজেকে খুব ভাগ্যবান মনে করছি। আশা করছি শ্রোতারা মুগ্ধ হবে গানটি শুনে।’টিনা রাসেলকে মডেল বানিয়ে ‘কিছু নেই যার’ গানটির ভিডিও নির্মাণ করেছেন বাপ্পা মজুমদার নিজেই।

এমআই/এমএমএফ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।