কবিতা ও গান নিয়ে আসছেন ফারহান আখতার


প্রকাশিত: ১২:১১ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৬

বলিউডে তার অভিষেক পরিচালক হিসেবে। তারপর অনেক গুণেই তিনি বিকশিত করেছেন নিজেকে। বলছি বলিউড সুপারস্টার ফারহান আখতারের কথা। তিনি অভিনয় করে মাত করেছেন, গান গেয়েছেন, চলচ্চিত্রের চিত্রনাট্য ও পরিচালনাও করেছেন সফলতার সঙ্গে। বাবা উপমহাদেশের বিখ্যাত কবি ও গীতিকার জাভেদ আখতারের মতো কবিতাতেও মন আছে তার।

এই শিল্পীর জনপ্রিয়তা ভারতের মতো বাংলাদেশেও। তার অভিনীত ‘রক অন’, ‘ভাগ মিলখা ভাগ’ মন কেড়েছে এদেশের দর্শকদেরও। সেই জনপ্রিয়তার টানেই তাকে দুই একবার দেখা গেছে ঢাকায়।

তেমন কিছু কর্মসূচি নিয়ে না এলেও সম্প্রতি তিনি আসতে যাচ্ছেন কবিতা ও গান নিয়ে। একদম ঠিক তাই। ফারহান আখতার ভ্ক্তদের জন্য এমন সুখবরই দিয়েছে অনুষ্ঠান আয়োজক প্রতিষ্ঠান ব্লুজ কমিউনিকেশনস। তারা জানিয়েছে,  গান গাইতে ও কবিতা আবৃত্তি করতে মার্চে ঢাকায় আসবেন ‘মিলখা’। তিনি আগামী ৩১ মার্চ রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটির নবরাত্রি হলে পারফরমেন্স করবেন।

আয়োজক প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা ফরহাদুল ইসলাম জানান, ‘দুই ঘণ্টার এ অনুষ্ঠানে ফারহান গানের পাশাপাশি তার লেখা কবিতা আবৃত্তি করবেন। এতে ফারহানের বিশেষ পছন্দের শায়েরও (উর্দু ছোট কবিতা) থাকবে। এটি তার একক অনুষ্ঠান।’

২০০১ সালে ‘দিল চাহতা হ্যায়’ দিয়ে পরিচালক হিসেবে শুরু ফারহানের। অভিষেকেই জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান তিনি। এরপর আরও কয়েকটি ছবি পরিচালনা করেছেন। তবে ইদানীং পরিচালক ছাপিয়ে অভিনেতা ‘ফারহান’ পরিচয়টাই বড় হয়ে উঠছে।

‘ভাগ মিলখা ভাগ’ ছবির জন্য সেরা অভিনেতার ফিল্মফেয়ার পুরস্কার জিতেছেন ফারহান। এছাড়া ‘কার্তিক কলিং কার্তিক’, ‘শাদি কি সাইড ইফেক্ট’, ‘লাক বাই চান্স’, ‘জিন্দেগি না মিলেগি দোবারা’ ছবিতে অভিনয় করে প্রশংসিত হয়েছে তিনি। চলতি বছরের ‘ওয়াজির’ বেশ আলোচিত। এছাড়াও তিনি আলোচিত ‘ডন’ ছবির নতুন কিস্তিতে অভিনয় করছেন।

এলএ/এবিএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।