জন্মদিনেই মুক্তি পাচ্ছে রজনীর ‘লিঙ্গ’


প্রকাশিত: ০৪:৪৮ এএম, ০৪ ডিসেম্বর ২০১৪

৬৩তম জন্মদিনে অনুরাগীদের সামনে হাজির হবেন রজনীকান্ত। সশরীরে কিন্তু সরাসরি নয়, পর্দায়। তাতে কি? এটাই তো দর্শকদের সবচেয়ে বড় ‘রিটার্ন গিফট’। কিন্তু জনৈক পরিচালক রথিনামের জন্য তাও ভেস্তে যেতে বসেছিল। ওই পরিচালকের লিখিত অভিযোগের ভিত্তিতে মুক্তির ওপর স্থগিতাদেশ দেওয়া হয়েছিল। মুক্তি পিছিয়ে গিয়েছিল। শেষ মুহূর্তে আদালতের রায়ে ঘুরে গেল ঘটনা। রজনীর ভক্তদের মুখে ফুটল হাসি। ১২ ডিসেম্বরই মুক্তি পাচ্ছে ‘লিঙ্গ’।

মাদ্রাজ উচ্চ আদালত জানিয়েছে যে, এই বিষয়ে রথিনামের যদি কিছু বলার থাকে তবে তাহলে তিনি যেন লিখিত অভিযোগ (রিট পিটিশনের) বদলে দেওয়ানি বা ফৌজদারি মামলা করেন।

এর আগে রবি কুমার পরিচালিত ‘লিঙ্গ’ ছবির ট্রেলার মুক্তির পরই জনৈক চিত্র পরিচালক কেআর রবি রথিনাম মাদ্রাজ আদালতের কাছে লিখিত অভিযোগ করে জানিয়েছিলেন, তাঁর একটি চিত্রনাট্য থেকে চুরি করেই নাকি ‘লিঙ্গ’-র গল্প লেখা হয়েছে। এর ভিত্তিতে আদালতের কাছে একটি লিখিত অভিযোগ জমা করে। সেখানে রথিনাম এও উল্লেখ করেন যে, শুধু তাঁর চিত্রনাট্য থেকেই চুরি নয়, এটি অমুক্তিপ্রাপ্ত তামিল ছবি ‘মুল্লাই ভনম ৯৯৯’-এর হুবহু অনুকরণ।

এর পাল্টা জবাবে ‘লিঙ্গ’-র পরিচালক রবিকুমার জানিয়েছেন, অভিযোগকারী কোথাও তাঁর কাহিনী ছাপাননি। আর ছাপার অক্ষরেই যদি কোনও লেখা প্রকাশিত না হয়ে থাকে তবে সেটা কপিরাইট আইনের আওতায় পড়ে কিভাবে? ইউটিউবে ভিডিও মুক্তিপ্রাপ্ত গল্প কোনও উপযুক্ত প্রমাণই হতে পারে না।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।