আলোচনায় দিতি ও তার মেয়ের কণ্ঠে গান (ভিডিও)


প্রকাশিত: ০৬:২৮ এএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৬

দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন দেশীয় চলচ্চিত্রের নন্দিত অভিনেত্রী পারভীন সুলতানা দিতি। বর্তমানে তিনি রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সেখানে তাকে সার্বক্ষণিক দেখাশোনা করছেন তার ছেলে দীপ্ত ও মেয়ে লামিয়া।

এই অভিনেত্রীকে নিয়ে বর্তমানে সবখানেই আলোচনা। তার ভ্ক্ত-অনুরাগী ও সহকর্মীরা প্রতিনিয়তই খবর রাখছেন তার সম্পর্কে। তারইমধ্যে সম্প্রতি আলোচনায় এসেছে দিতির কণ্ঠে গাওয়া একটি গান। ২০১১ সালে ‘ফিরে যেন আসি’ নামে একক অ্যালবাম প্রকাশ করেছিলেন এই নায়িকা। এতে ‘মাগো তুমি বিনে’ শিরোনামের একটি গান ছিলো। এখানে দিতির সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছিলেন তারই মেয়ে লামিয়া চৌধুরী।

শহীদুল্লাহ ফরায়জীর কথা এবং পল্লব স্যান্যালের সুর ও সংগীতায়োজনে গানটিতে গানটিতে দিতি কণ্ঠ দিয়েছিলেন মায়ের ভূমিকায় আর লামিয়া ছিলেন মেয়ের ভূমিকায়। এতদিন গানটি ছিলো আড়ালেই। অনেকদিন পর সেটিকে আলোচনায় নিয়ে এলেন দিতির মেয়ে। ফেসবুকে এক স্ট্যাটাসে গানটির কিছু নেপথ্যের গল্প বলেছেন তিনি। দিতির পারিবারিক ছবি জুড়ে কোনো এক শুভকাঙ্ক্ষী গানটির ভিডিও তৈরি করে গত ডিসেম্বরে ইউটিউবে প্রকাশ করেছেন।

লামিয়া জানান, ছোটবেলা থেকে পশ্চিমা সংস্কৃতিতে বেড়ে উঠেছেন তিনি। এ কারণে এমন গানে কণ্ঠ দেওয়ার জন্য প্রস্তুত ছিলেন না। তার মনে হয়েছিলো এটা তার স্টাইল নয়।

এ প্রসঙ্গে লামিয়া লিখেছেন, ‘কখনও বন্ধুদেরকে গানটি গাওয়ার কথা জানাইনি। এটা আমার কাছে কেমন যেন লাগছিলো! অতীতের কোনো অপ্রিয় সত্য কখনো কখনো দারুণ অর্থ নিয়ে আসে। মা, এখন আমার মনে হয় এরকম আরও ১০০ দ্বৈত গান যদি তোমার সঙ্গে গাইতে পারতাম।’

গানটি শুনে লামিয়ার মতোই স্মৃতির অনলে পুড়ছেন দিতির লাখো ভক্ত।

প্রসঙ্গত, অভিনয়ের পাশাপাশি গানও করতেন দিতি। ১৯৯৫ সালে অনুপম রেকর্ডিং মিডিয়ার ব্যানারে বাজারে আসে তার প্রথম একক অ্যালবাম ‘তোমার ও চোখে’। দ্বিতীয় অ্যালবাম প্রকাশ হওয়ার আগে একাধিক চলচ্চিত্রের গানে কণ্ঠ দেন গুণী এই শিল্পী।

দিতি ও তার মেয়ে লামিয়ার কণ্ঠে গাওয়া গান :

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।