নতুন সংগীতশিল্পীর সন্ধানে তিন তারকা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০৫:০১ পিএম, ২৯ নভেম্বর ২০২২

সংগীত প্রতিভা অন্বেষণ প্রতিযোগিতার অন্যতম প্ল্যাটফর্ম ‘চ্যানেল আই সেরাকণ্ঠ’ আবারও শুরু হচ্ছে। দেশের প্রত্যন্ত অঞ্চলের প্রতিভাবান সংগীতশিল্পীদের সারা বিশ্বের কাছে নিয়ে যেতে এই প্ল্যাটফর্ম ২০০৮ সাল থেকে কাজ করছে।

আগামী ৯ ডিসেম্বর থেকে বিভাগীয় পর্যায়ে প্রাথমিক অডিশন রাউন্ড দিয়ে শুরু হতে যাচ্ছে এই শো। পর্যায়ক্রমে বিভাগ এবং তারিখ চ্যানেল আইয়ের পর্দায় ঘোষণা করা হবে।

এবার বিচারক প্যানেলে থাকছেন দেশের তিন গুণী শিল্পী রুনা লায়লা, রেজওয়ানা চৌধুরী বন্যা ও সামিনা চৌধুরী। এছাড়াও প্রাথমিক অডিশন রাউন্ড থেকেই থাকবে বিভিন্ন চমক।

এই শোর ঘোষণা উপলক্ষে মঙ্গলবার (২৯ নভেম্বর) চ্যানেল আই কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, সভাপতি উদ্যোক্তা উন্নয়ন উইং ঐক্য ফাউন্ডেশন মিসেস শাহীন আকতার রেনী, দুই বিচারক রুনা লায়লা ও রেজওয়ানা চৌধুরী বন্যা।

উপস্থিত ছিলেন বিশিষ্ট সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী। সংবাদ সম্মেলনের পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করেন অপু মাহফুজ।

সংবাদ সম্মেলনে ফরিদুর রেজা সাগর বলেন, ‘বিরতির পর অনেক অনেক চমক নিয়ে আসছে এই রিয়েলেটি শো। এর সঙ্গে যারা যুক্ত তাদের প্রতি জানাই আন্তরিক অভিনন্দন এবং যারা আগামী সেরাকণ্ঠের এই প্ল্যাটফর্মে যুক্ত হবেন তাদের জন্যও আগাম অভিনন্দন।’

রুনা লায়লা বলেন, ‘যারা এই অনুষ্ঠানে প্রতিযোগী হিসেবে অংশগ্রহণ করতে চায় তাদের অবশ্যই ভালোভাবে প্রস্তুতি নিয়ে আসতে হবে। আশা করি এবারের আয়োজনটি বেশ চমকপ্রদ হবে।’

রেজওয়ানা চৌধুরীর বন্যার কথায়, ‘সেরাকণ্ঠের মাধ্যমে যারা এবার বেরিয়ে আসবে আশা করছি তারা হবে দেশসেরা শিল্পী। এই অনুষ্ঠানের বিচারক প্যানেলে নাম থাকায় আমি সম্মানিত বোধ করছি।’

এই আয়োজনের সপ্তম সিজনটির স্পন্সর হিসেবে আছে ঐক্যডটকমডটবিডি। ‘ঐক্যডটকমডটবিডি-চ্যানেল আই সেরাকণ্ঠ সিজন-৭’ এর প্রকল্প পরিচালক ইজাজ খান স্বপন। তিনি বলেন, ‘এবারের প্রতিযোগিতায় কোনো বয়স নির্ধারণ নেই। গান গাইতে পারে ছোটবড় যে কোনো বয়সীরা অংশ নিতে পারবে।’

তিনি পুরো অনুষ্ঠানটির যাবতীয় কার্যক্রমের আরও বিস্তারিত তুলে ধরেন। জানান, এবার উত্তর আমেরিকায়ও অডিশন অনুষ্ঠিত হবে। এবারের আয়োজন উপস্থাপনা করবেন মারিয়া নূর।

এমআই/এমএমএফ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।