শেষ হচ্ছে সুলতান সুলেমানের প্রথম সিজন


প্রকাশিত: ০৮:৫৬ এএম, ১১ ফেব্রুয়ারি ২০১৬

দেশের সর্বাধিক জনপ্রিয় বিদেশি মেগাসিরিয়াল ‘সুলতান সুলেমান’। দীপ্ত টিভিতে প্রচার হওয়া এই ঐতিহাসিক সিরিয়ালটির প্রথম সিজন শেষ হচ্ছে আজ বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি)।

বিপুল দর্শক চাহিদার প্রেক্ষিতে ১৩ ফেব্রুয়ারি শনিবার থেকে আবারও সিজন ওয়ান প্রচার করা হবে।

প্রায় সাতশ বছর ধরে তুরস্কের অটোম্যান সাম্রাজ্যের রাজত্ব ছিল পৃথিবী জুড়ে। এই সাম্রাজ্যের স্বর্ণযুগ ছিল সুলতান সুলেমানের নেতৃত্বে ষোড়শ থেকে সপ্তাদশ শতাব্দী। ক্ষমতার টানাপোড়েনে অটোম্যান শাসনে ষড়যন্ত্রে, গুপ্তহত্যা, ভাই হত্যা, সন্তান হত্যা এবং দাসপ্রথার অন্তরালের কাহিনি নিয়ে র্নিমিত এই মেগা-সিরিয়াল।

এখানে জীবন্ত হয়ে উঠেছে সুলতানকে প্রেমের জালে আবদ্ধ করে, এক সাধারণ দাসীর সম্রাজ্ঞী হয়ে উঠার কাহিনি। যার প্রতিদ্বন্দী ছিলেন সুলেমানের প্রথম প্রেম মাহিদেভ্রান সুলতান, সুলেমানের মা আয়েশা হাফসা সুলতানা, সুলতানের বাল্যবন্ধু এবং পরবর্তীতে সাম্রাজ্যের প্রধান উজির ইব্রাহিম পাশা।

অটোম্যান সাম্রাজ্যের রোমাঞ্চকর কাহিনি প্রতি শনি থেকে বৃহস্পতি সন্ধ্যা ৭টা ৩০ মিনিটে ও রাত ১০টায় নিয়মিতভাবেই প্রচার হচ্ছে দীপ্ত টিভিতে।

এলএ/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।