মুগ্ধতা ছড়ালেন প্রিয়তি


প্রকাশিত: ১২:২৮ পিএম, ১০ ফেব্রুয়ারি ২০১৬
ছবি : মাহবুব আলম

দশ দিনের সফরে ঢাকায় এসেছেন মিস আয়ারল্যান্ড খ্যাত বাংলাদেশি তরুণী মাকসুদা আক্তার প্রিয়তি। গেল মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) তিনি আয়ারল্যান্ড থেকে ঢাকায় পৌঁছান। তারপর থেকেই ব্যস্ত হয়ে পড়েন নিজের কর্মসূচি নিয়ে।

তারমধ্যে গতকাল মঙ্গলবার তিনি অসুস্থ চলচ্চিত্রাভিনেত্রী দিতিকে দেখতে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে যান। কর্মসূচির ধারাবাহিকতায় আজ বুধবার (১০ ফেব্রুয়ারি) ছিলো গণমাধ্যমের সঙ্গে পরিচিতি পর্ব। সেখানে হাজির হয়ে প্রিয়তির সময়জ্ঞান ও অভ্যর্থনায় মুগ্ধতা প্রকাশ করেছেন সাংবাদিকরা। সাক্ষাত শেষে তাই ফিরে আসবার আগে সবাই সরল স্বীকারোক্তি দিলেন, ‘আমাদের ইন্ডািস্ট্রির চিরচেনা প্রিয় তারকারা যদি এভাবে সময়ের মূল্য দিতে জানতেন এবং গণমাধ্যমকে বিনা স্বার্থের বন্ধু বলে বিবেচনা করতে পারতেন তবে হয়তো এই অঙ্গনটা আরো সাবলীল হতো। কাজের পরিবেশটাও হতো চমৎকার।’

প্রিয়তি সাংবাদিকদের সঙ্গে গেল ৪ ফেব্রুয়ারি সময় ঠিক করেন ১০ ফেব্রুয়ারি দুপুর ২টায় রাজধানীর গুলশানে একটি রেস্তোরাঁয় দেখা করবেন বলে। সে অনুযায়ী সাংবাদিকরা পৌনে দুইটার সময় উপস্থিত হতে শুরু করেন। এবং তখনই সেখানে প্রিয়তিকে তার লোকজনসহ হাজির থাকতে দেখা যায়। যেটা আমাদের তারকাদের বেলায় একেবারেই ভাবনার বাইরে। কেননা, একটু খ্যাতি পেলেই তারা আমূল বদলে যান। ব্যস্ততা আর মুখস্ত সমস্যার যানজটের অজুহাত দেখিয়ে ৭টার অনুষ্ঠান ৯টায় শুরু করতে বাধ্য করেন।

কিছুদিন আগেই একটি ছবির মহরতে সাংবাদিকদের টানা পাঁচ ঘণ্টা বসিয়ে রেখেছিলেন দেশের শীর্ষ এক নায়ক। আর গেল সপ্তাহে বসুন্ধরা সিটিতে ‘সুইট হার্ট’ ছবির মিউজিক প্রমোশন অনুষ্ঠানে রিয়াজ, পরিচালক ওয়াজেদ আলী সুমনসহ অসংখ্য মানুষকে প্রায় দেড় ঘণ্টা বসিয়ে রেখেছিলেন আরেক চিত্রনায়ক বাপ্পি চৌধুরী।

Priyoty 1
এইসব ঘটনায় বারবার সাংবাদিকরা বিরক্ত হলেও ভালোবাসার তাগিদে কখনো মুখ খুলেন না। তবে এ নিয়ে যে একটা নিরব ক্ষোভ ছিলো সেটা প্রকাশ পেল প্রিয়তির সংবাদ সম্মেলনে সময়ানুবর্তিতা দেখে। তবে প্রিয়তি প্রশংসা করেছেন বাংলাদেশের নাটক-চলচ্চিত্র ও তারকাদের। অনেক প্রতিকূলতার মধ্য দিয়ে এখানে অনেকেই বিশ্ব মানের কাজ করছেন বলেও মন্তব্য করেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন এই মডেল ও সুন্দরী।

কখনো এদেশীয় ছবিতে কাজ করবেন কি না এমন প্রশ্নের জবাবে প্রিয়তি সেজা সাপ্টা উত্তরে বলেন, ‘আপাতত আমি আয়ারল্যান্ডে দুটি ছবি নিয়ে ব্যস্ত রয়েছি। আমার পাইলটের চাকরি ও পরিবার সামলানোর পাশাপাশি এই ছবি দুটিতে সময় দিতে আমাকে বেশ বেগ পেতে হয়। তাই আপাতত আমি এ ধরণের ভাবনা ভাবিনি। তাছাড়া অনেক প্রস্তাব পেয়েছি আমি এদেশের নির্মাতাদের কাছ থেকে। সেগুলোর গল্প ও চরিত্রও আমার পছন্দ হয়েছে। কিন্তু প্রযোজকের সঙ্গে সময় কাটানোর যে চুক্তি সেখানেই ঝামেলা। আমি এ ধরণের ইন্ডাস্ট্রিতে অভ্যস্ত নই। প্রযোজক একটি ছবির মালিক। তিনি এর ব্যবসা দেখবেন। বিশ্ব জুড়ে এটাই নিয়ম। কিন্তু ভারত-বাংলাদেশে প্রযোজকেরা নায়িকাদের নিয়ে একান্ত সময় কাটাতে চান। এটা ভয়াবহ ব্যাপার। এইসব বিষয় না থাকলে হয়তো কাজ করা হবে।’

প্রিয়তি দিতিকে দেখতে যাওয়ার অভিজ্ঞতা জানিয়ে বলেন, ‘আয়ারল্যান্ডে বড় হলেও আমার শৈশব ও কৈশোরের অনেকটাই কেটেছে ঢাকার ফার্মগেটে। বাসার সঙ্গেই ছিলো আনন্দ সিনেমা হল। সেখানে তখন দিতি আপুর ছবি দেখতাম। তখন দিতি আপু খুবই জনপ্রিয়। উনার ছবি দেখতাম শুক্রবারে বাসায় বসেও। উনার বেশ কিছু ছবির গান আমার খুব পছন্দ। দেশের মানুষের কাছে দিতি আপুর জনপ্রিয়তা অনেক। এমন প্রিয় মানুষকে হাসপাতালে দেখতে যাওয়াটা সবসময়ই বেদনার। তবুও আমরা মানুষ বলেই সেই বেদনা সইতে পারি।’

তিনি আরো বলেন, ‘দিতি আপুকে দেখতে গিয়ে উনার মেয়ের সাথে অনেক কথা হয়েছে। আমরা অনেক কিছু শেয়ার করেছি। আপনারা সবাই দোয়া করবেন দিতি আপুর সুস্থতার জন্য। উনার বেঁচে থাকার ব্যাপারটি এখন স্রষ্টার হাতেই।’

Priyoty 2
প্রিয়তি আলাপকালে জানালেন, বাবা মারা যাওয়ার পর থেকে কখনোই বাবার বাড়ি কুমিল্লা ও নানুবাড়ি বাহ্মণবাড়িয়ায় যাওয়া হয়নি। ইচ্ছে আছে আসছে বর্ষায় নিজের ছেলে ও মেয়েকে নিয়ে এসে অনেকদিন বেড়ানোর। এবারে সময় বড় কম। ফিরে যেতে হবে শিগগিরই। আয়ারল্যান্ডে চাকরি আর সন্তান রেখে এসেছেন। এই অল্প ক’দিনে তিনি ঢাকা ও চট্টগ্রামে বেশ কিছু সমাজসেবমূলক কর্মকাণ্ডে অংশ নিবেন।

পাশাপাশি আসছে ২১ ফেব্রুয়ারিতে প্রভাত ফেরী করে শ্রদ্ধা জানাবেন মহান ভাষা আন্দোলনে শহীদদের।

প্রসঙ্গত, প্রিয়তি সম্প্রতি আয়ারল্যান্ডের ডাবলিনে ইন্টারন্যাশনাল রানওয়ে কুইনস রিকগনেশন অ্যাওয়ার্ডস-এ পুরস্কৃত হন। এছাড়া তিনি যুক্তরাষ্ট্রের টেক্সাসে মিস ইউনিভার্সাল রয়্যালটি ২০১৩, আয়ারল্যান্ডে মিজ আয়ারল্যান্ড ২০১৪, মিস হট চকোলেট ২০১৪, মিস ফটোজেনিক ২০১৪, সুপার মডেল অব দ্য ইয়ার ২০১৪, মিস আয়ারল্যান্ড আর্থ ২০১৫ এবং আন্তর্জাতিক প্রতিযোগিতায় মিস আর্থ হিসেবে প্রথম রানার-আপ ২০১৬, মিস কমপ্যাশনেট ২০১৬, মিস বেস্ট গাউন ২০১৬, মিস ফিটনেস ২০১৬ হয়েছেন।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।