দাদাসাহেব ফালকে সম্মাননা পাচ্ছেন রুনা লায়লা


প্রকাশিত: ১২:০৬ পিএম, ০২ ফেব্রুয়ারি ২০১৬

সংগীতাঙ্গনে অর্ধশত বছর পূর্ণ করেছেন উপমহাদেশের জীবন্ত কিংবদন্তি কণ্ঠশিল্পী রুনা লায়লা। দেশীয় সংগীতের জনপ্রিয় এই কিংবদন্তির পুরো ক্যারিয়ার জুড়েই শুধু সাফল্য আর সাফল্য। সেই সফলতায় যোগ হতে যাচ্ছে আরো একটি পালক।

এবার ভারত সরকারের সর্বোচ্চ সম্মাননা দাদাসাহেব ফালকে অ্যাওয়ার্ড পাচ্ছেন রুনা লায়লা। গেল ৩০ জানুয়ারি এক বার্তার মাধ্যমে তাকে সুখবরটি নিশ্চিত করেছে দাদাসাহেব ফালকে ফিল্ম ফাউন্ডেশন। বিজয়ীর হাতে পুরস্কার দেওয়া হবে আগামী ৩০ এপ্রিল।

এ প্রসঙ্গে রুনা লায়লা বলেন, ‘আমি এই অ্যাওয়ার্ডের একজন জুরি সদস্য হয়ে বিচারকের দায়িত্ব পালন করে সম্মানিত হয়েছি। এবার দাদাসাহেব ফালকে পুরস্কার পাওয়াটা আমাকে অভিভূত করেছে। বাংলাদেশি শিল্পী হিসেবে এ সম্মাননা প্রাপ্তিকে গর্বের হিসেবেই দেখছি।’

প্রসঙ্গত, ১৯৬৯ সালে ভারতীয় চলচ্চিত্রের জনক দাদাসাহেব ফালকের জন্মশতবার্ষিকীতে এই পুরস্কার প্রবর্তন করা হয়। পুরস্কার হিসেবে একটি স্বর্ণকমল পদক, একটি শাল এবং ১০ লাখ রূপি প্রদান করা হয় নির্বাচিত বিজয়ীকে।

এনই/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।