অন্ধকারে গাইবান্ধার পাঁচ শতাধিক পরিবার


প্রকাশিত: ১১:৩৮ এএম, ২৭ নভেম্বর ২০১৪

গাইবান্ধা সদর উপজেলার কয়েকটি গ্রামের পাঁচ শতাধিক পরিবার গত তিনদিন ধরে অন্ধকারে বসবাস করছে। বিদ্যুতের একটি ট্রান্সফরমার বিকল হয়ে পড়ায় সদর উপজেলার বোয়ালী ও রামচন্দ্রপুর ইউনিয়নের পশ্চিম হরিপুর, রাধাকৃষ্ণপুর ও ভাটপাড়া গোপালপুর গ্রামে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

বিদ্যুৎ না থাকায় গ্রামের ক্ষুদে শিক্ষার্থী ও পরীক্ষার্থীরা বিপাকে পড়েছে। এছাড়াও এলাকায় চোরের উপদ্রব বেড়ে যাওয়ায় আতংকিত হয়ে পড়েছেন গ্রামের মানুষ।

এলাকাবাসীর অভিযোগ, গত তিন দিন আগে হঠাৎ করে বিআরডিবির ট্রান্সফরমারটি বিকল হয়ে পড়ে। ট্রান্সফরমারটি মেরামতের জন্য বিদ্যুৎ কর্তৃপক্ষকে জানানো হলেও কোনো কাজ হয়নি। উল্টো বিদ্যুৎ গ্রাহকদের কাছে ঘুষ দাবি করছেন বিদ্যুৎ বিভাগের লোকজন।

পশ্চিম হরিপুর গ্রামের রানা মিয়া বলেন, টাকা না দিলে বিদ্যুতের লোকজন কোনো কাজই করে না। তারা যখনই আসে তখনই তাদের টাকা দিতে হয়। তারা ট্রান্সফরমার ঠিক করার জন্য টাকা দাবি করেছেন। টাকা না দেয়ায় বিদ্যুৎ বিভাগের লোকজন এখন পর্যন্ত কোনো ধরনের পদক্ষেপ গ্রহণ করেনি।

এ বিষয়ে গাইবান্ধা বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জুলকার নাইন সাফির সঙ্গে বৃহস্পতিবার দুপুরে মুঠোফোনে কথা হলে তিনি কর্মকর্তা-কর্মচারীদের ঘুষ দাবির কথা অস্বীকার করেন।

তিনি বলেন, বর্তমানে অতিরিক্ত ট্রান্সফরমার না থাকায় কোনো ব্যবস্থা নেয়া সম্ভব হচ্ছে না। তবে, ট্রান্সফরমার চেয়ে বিদ্যুৎ বিভাগে আবেদন করা হয়েছে।


পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।