যৌতুকের টাকা না পেয়ে গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ


প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ১৮ জানুয়ারি ২০১৬

নওগাঁয় যৌতুকের টাকা না পেয়ে সাজেদা আক্তার সাথী (১৪) নামে এক গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। ঘটনার পর স্বামীর বাড়ির লোকজন পলাতক রয়েছে। রোববার রাত সাড়ে ১০টার দিকে সদর উপজেলা ঘাট-তিলকপুর ইউনিয়নের বসনাই গ্রামে এই ঘটনা ঘটে।

পুলিশ সোমবার দুপুরে মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে। সাজেদা আক্তার সাথী আলী হোসেনের মেয়ে।

সাথীর বাবা আলী হোসেন বলেন, ঢাকাতে বসবাস করার সময় গত আট মাস আগে সম্পর্ক করে নওগাঁর সদর উপজেলার তিলকপুর ইউনিয়নের বসনাই গ্রামের দবির হোসেনের ছেলে দেলোয়ার হোসেনের সাথে বিয়ে হয়। বিয়ের পর যৌতুকের জন্য বিভিন্নভাবে সাথীকে নির্যাতন করতো স্বামী দেলোয়ার হোসেন।

গত রোববার রাতে ৫ লাখ টাকা বাবার বাড়ি থেকে নিয়ে আসার জন্য সাথীর উপর চালানো হয় অমানবিক নির্যাতন। নির্যাতনের এক পর্যায়ে সাথী মারা যান। এরপর স্বামীর পরিবারের লোকজন সাথীর গলায় ফাঁস দিয়ে ঝুঁলিয়ে রেখে আত্মহত্যা বলে চালিয়ে দেয়ার চেষ্টা করে।

তিনি আরো জানান, আমার মেয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে বলে সকালে ফোন করে জানায়। বসনাই গ্রামে মেয়ের বাড়িতে গিয়ে মৃতদেহ দেখতে পায়। শরীরে বিভিন্ন স্থানে আঘাতে চিহ্ন রয়েছে। নির্যাতন করে মেরে ফেলার পর আত্মহত্যা বলে ঘটনাটি ধামাচাপা দেয়ার জন্য দেলোয়ারের পরিবারের পক্ষ থেকে বিভিন্ন চেষ্টা চালানো হচ্ছে বলে তিনি অভিযোগ করেন।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকিরুল ইসলাম জানান, প্রাথমিকভাবে শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন রয়েছে। লাশ ময়নাতদন্তের জন্য নওগাঁ সদর হাসপাতালে মর্গে পাঠানো হয়েছে।

এবিষয়ে থানায় একটি অপমৃত্যর মামলা হয়েছে। রিপোর্ট পাওয়ার পর প্রকৃত ঘটনা জানা যাবে। তখন ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান ওসি।

আব্বাস আলী/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।