দ্বিতীয় গানেই হতাশা, সমালোচনার মুখে কোক স্টুডিও বাংলা

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ১২:৫৩ পিএম, ০৩ এপ্রিল ২০২২

কেউ বলছেন ‘মন ভরেনি’, কেউ লিখছেন ‘ভুয়া’, কেউ লিখছেন ‘এদেশে কোকের স্বাদ যেমন তাদের গানের স্বাদও তেমন!’। কেউ আবার লিখেছেন, ‘মমতাজের মতো কিংবদন্তি শিল্পীকে ব্যবহার করতে পারেনি।’

অনেকে একটু বেশিই বেরসিকের মতো বলছেন, ‘সারা দুনিয়া মাতানো কোক স্টুডিও অপমান হতেই যেন বাংলাদেশে এসেছে। দুটি গানই সুন্দর, কিন্তু কোনোটারই আয়োজন আন্তর্জাতিক মানের ছিল না। সাধারণত কোক স্টুডিওতে মিউজিক ও উপস্থাপনার যে ধরণ দেখা যায় তার কিছুই নেই কোক স্টুডিও বাংলাতে।’

এপ্রিলের ১ তারিখে কোক স্টুডিও বাংলাতে প্রকাশ হয়েছে নতুন গান। এর নাম দেয়া হয়েছে ‘প্রার্থনা’। একমাস আগে প্রকাশ হওয়া প্রথম গান ‘নাসেক নাসেক’ দিয়ে কোনোমতে উতরে গিয়েছি কোক স্টুডিও বাংলা। তবে দ্বিতীয় গানে এসেই ভাগ্যে জুটলো তীব্র সমালোচনা।

দর্শক-শ্রোতারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘প্রার্থনা’ গানটি নিয়ে চরম হতাশা প্রকাশ করছেন। সংগীতায়োজনে তেমন রাজকীয় কোনো উপস্থাপনা না থাকলেও পান্থ কানাই ও অনিমেষ রায় ‘নাসেক নাসেক’ গানে তাদের গায়কীতে বেশ মাতিয়েছিলেন দর্শক-শ্রোতাদের।

অনেকে প্রত্যাশা করছিলেন পরেরবার মন ভরিয়ে দেবে কোক স্টুডিও বাংলা। কিন্তু দ্বিতীয় গান ছিল আরও বেশি নিষ্প্রভ।

এমনকি খরায় বৃষ্টির চাহিদাকে মাথায় রেখে এ গানের পরিকল্পনা করা হলেও সপ্তাহখানেক আগে বৃষ্টি এসে বৃষ্টির জন্য প্রার্থনাকেও অনেকটাই ম্লান করে দিয়েছে।

এতসব ব্যর্থতা ও হতাশার ভিড়ে ভিউ গুনে খানিকটা স্বস্তি পাওয়ার চেষ্টা করলেও কোক স্টুডিও বাংলার কর্তৃপক্ষ সমালোচনা এড়াতে পারছেন না। ‘প্রার্থনা’ গানটি প্রকাশ হওয়ার পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে কাঠগড়ায় তোলা হচ্ছে তাদের।

১ এপ্রিল প্রকাশ হওয়া গানটি সাজানো হয়েছে কবিয়াল রমেশ শীলের ‘বাবা মওলানা’ এবং গিরিন চক্রবর্তীর বিখ্যাত ‘প্রার্থনা’ সংগীত ‘আল্লাহ মেঘ দে’ গান দু’টির ফিউশন করে। এতে কণ্ঠ দিয়েছেন মমতাজ ও মিজান। সংগীত পরিচালনা করেছেন সায়ান চৌধুরী অর্ণব।

তারকাবহুল গান হলেও দর্শক-শ্রোতারা সন্তুষ্ট নন এই গান নিয়ে। সেই মতামত তারা প্রকাশ করেছেন ফেসবুক ও ইউটিউবে গানটির লিংকের নিচে মন্তব্যের ঘরে। যার প্রায়ই সবই ২ এপ্রিল মুছে ফেলা হয়েছে।

তবে অনেকে ব্যক্তিগতভাবে কোক স্টুডিও বাংলার দ্বিতীয় গানের আয়োজনের ব্যর্থতা নিয়ে লিখেছেন। অনেকে মমতাজ ও মিজানের মধ্যে কে বেশি ভালো গেয়েছেন- সে তুলনাও করছেন। যেখানে গায়কী ও পারফরমেন্সের বিচারে বেশিরভাগই এগিয়ে রাখছেন মমতাজকে।

অনেকের চোখে, গানের সঙ্গে তাল মিলিয়ে দুই শিল্পীর পোশাকও ছিল সম্পূর্ণই বেমানান। প্রার্থনা বা মেঘ-বৃষ্টির কোনো আবহ ছিল না মঞ্চেও।

এলএ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।