পাইরেসি সম্রাট সাগরের শাস্তি চায় এফডিসি


প্রকাশিত: ১২:১৩ পিএম, ১৩ জানুয়ারি ২০১৬

রাজধানীর গুলিস্তান এলাকা থেকে চলচ্চিত্রের অডিও-ভিডিও পাইরেসি সম্রাট খ্যাত সাগর ওরফে জনি চৌকিদার ও ইউনানী হারবালের মালিক হাকিমসহ মোট নয়জনকে আটক করেছে র‌্যাব। মঙ্গলবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনা করে র‌্যাব-৩।

এ উপলক্ষে বিস্তারিত জানাতে বুধবার দুপুরে এফডিসিতে এক সংবাদ সম্মেলনের আয়োজন করে অশ্লীলতা এবং অডিও ও ভিডিও পাইরেসি রোধে গঠিত টাস্কফোর্স। সেখানে চলচ্চিত্রাঙ্গনের তারকাদের পাশাপাশি তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুও উপস্থিত ছিলেন। সম্মেলনে আটক সাগরসহ সকল পাইরেট অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেছেন উপস্থিতিরা।

এ সময় তথ্যমন্ত্রী বলেন, ‘পাইরেসির কারণে চলচ্চিত্রের লগ্নি ফেরত আসে না। এমন অভিযোগের প্রেক্ষিতে বেশ কিছু পদক্ষেপ নিয়েছে সরকার। যার অংশ হিসেবে ২৫ হাজার পাইরেটেড সিডি-ডিভিডিসহ বেশ কয়েকজনকে আটক করেছে আইন শৃঙ্খলা বাহিনী। এটাকে চলচ্চিত্রের জন্য সুখবরই বলা যায়।’ দ্রুত অপরাধীদের শাস্তির ব্যবস্থা করা হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে র‌্যাবের মহাপরিচালক বেনজির আহমেদ, চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি শাকিব খান, সংগীত শিল্পী কুমার বিশ্বজিৎ, শাফিন আহেমদ, চিত্রনায়ক জায়েদ খান, পপি, পরীমনি, অভিনেতা অমিত হাসান, পরিচালক সোহানুর রহমান সোহানসহ অনেকেই উপস্থিত ছিলেন।  

শাকিব খান বলেন, ‘আজ এখানে বক্তব্য দিতে আসিনি। আমাদের চাওয়া একটাই চলচ্চিত্র শিল্পকে বাঁচাতে হলে পাইরেসি রোধ করতে হবে। এ জন্য সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীকে আমরা পাশে চাই। যারা প্রকৃত অপরাধী তাদের দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

সংবাদ সম্মেলনে র‌্যাব-৩’র পক্ষ থেকে জানানো হয়, অভিযান চালানোর সময় ২৫ হাজার পাইরেটেড সিডি-ডিভিডি, দুইটি বিদেশি পিস্তল, ইয়াবা, দেশীয় অস্ত্র ও বিপুল পরিমাণ পাইরেসি তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।

এনই/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।