সাঈদীও রিভিউ করবেন


প্রকাশিত: ১০:৪৭ এএম, ১৩ জানুয়ারি ২০১৬

আমৃত্যু দণ্ডপ্রাপ্ত কারাবন্দি জামায়াতের নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীও রিভিউ করবেন। বুধবার দুপুরে কাশিমপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগার-১-এ সাক্ষাৎ করতে আসা তার ছেলে ও তিন আইনজীবীর কাছে তিনি  এ ব্যাপারে কথা বলেছেন।

সাঈদীর আইনজীবী মতিউর রহমান আখন্দ জানান, আদালতের অ্যাপিলেড ডিভিশনে সাঈদীর বিরুদ্ধে তিন রকমের রায় হয়েছে, যা আসলে নজীরবিহীন। একই আদালতে এক মামলায় একই আইনে কি করে তিন ধরনের রায় হয়। একজন বিচারপতি খালাস দিয়েছেন, একজন বিচারপতি মৃত্যুদণ্ড ও তিনজন বিচারপতি আমৃত্যু কারাদণ্ডের রায় দেন। বিচারে এত তারতম্য হবে কেন। এতে প্রমাণিত হয় রাষ্ট্রপক্ষ তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণ করতে পারেননি। এ অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত। যেখানে অভিযোগ প্রমাণিতই হয়নি সেখানে তো তার এ সাজা থাকার প্রশ্নই  উঠে না। তাই ওই রায়ের বিরুদ্ধে তিনি রিভিউ করবেন। তিনি বিশ্বাস করেন রায়ে তিনি ন্যায় বিচার পাবেন এবং তিনি অবশ্যই মুক্ত হয়ে কোরআনের ময়দানে ফিরবেন। তিনি ভাল আছেন, সুস্থ্য আছেন এবং মানসিকভাবে দৃঢ় আছেন। তিনি কারাগার থেকে দেশবাসীর দোয়া চেয়েছেন এবং সালাম জানিয়েছেন।
 
সাঈদীর ছেলে মাসুদ সাঈদী বলেন, দুপুর দেড়টার দিকে তারা কারা চত্বরে যান। পরে কারাকর্তৃপক্ষের অনুমতি নিয়ে দুপুর দুইটার দিকে বাবার সঙ্গে কথা বলেন। সেখানে প্রায় আধাঘণ্টা কথা তিনি বলেন। এসময় তার সঙ্গে অ্যাডভোকেট এম ইউসুফ আলী, অ্যাডভোকেট সাইফুর রহমান ও অ্যাডভোকেট মতিউর রহমান ছিলেন।

কাশিমপুরের ঢাকা কেন্দ্রীয় কারাগার-১-এর সুপার সুব্রত কুমার বালা জানান, সাঈদী সাহেবের ছেলে ও তিন আইনজীবী দুপুর দুইটার দিকে কারাগারে প্রবেশ করেন। প্রায় আধাঘণ্টা তারা কারাগারের ভেতর সাঈদীর সঙ্গে কথা বলেন।

আমিনুল ইসলাম/ এমএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।