সৈয়দপুরে স্থগিত কেন্দ্রে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ সম্পন্ন


প্রকাশিত: ১২:২৭ পিএম, ১২ জানুয়ারি ২০১৬

সৈয়দপুর পৌরসভায় ৩২টি ভোটকেন্দ্রের মধ্যে চারটি স্থগিত কেন্দ্রে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে। মঙ্গলবার সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

এই ৪টি ভোটকেন্দ্র যথাক্রমে মুসলিম উচ্চ বিদ্যালয়, ফ্রি আমিন সরকারি প্রাথমিক বিদ্যালয়, নয়াটোলা সরকারি প্রাথমিক বিদ্যালয় ও গোলাহাট রেলওয়ে কলোনি সরকারি প্রাথমিক বিদ্যালয়। প্রতিটি কেন্দ্রে ভোটারদের দীর্ঘ লাইন চোখে পড়ে।

প্রতিটি ভোটকেন্দ্রে একজন করে ম্যাজিস্ট্রেট, নির্বাচন কমিশন কর্তৃক একজন করে পর্যবেক্ষক কর্মকর্তা, একজন এসআইয়ের নেতৃত্বে ১০ জন পুলিশ, ১৭ জন আনসার সদস্য সার্বক্ষণিক দায়িত্ব পালন করছে। এছাড়া ৩২ সদস্যের বিজিবি এবং ২০ সদস্যের র‍্যাব টহলে রয়েছে। এই সব ভোট কেন্দ্রে ১০ হাজার ৪১৮ জন ভোটার রয়েছে।

সৈয়দপুর পৌরসভার রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন অফিসার জিলহাজ উদ্দিন জাগো নিউজকে জানান, সুষ্ঠু ও নিরপক্ষভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে।

উল্লেখ্য, ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে উক্ত চার কেন্দ্রে গোলযোগের কারণে ভোটগ্রহণ স্থগিত করা হয়েছিল। এই পৌরসভায় ২৮টি ভোটকেন্দ্রের ফলাফলে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী আমজাদ হোসেন সরকার ধানের শীর্ষ প্রতীকে ২৫ হাজার ৮২৩ ভোট, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অধ্যাপক সাখাওয়াৎ হোসেন খোকন নৌকা প্রতীকে ১৯ হাজার ৯৫৯ ভোট, জাতীয় পার্টি মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব মো. জয়নাল আবেদীন লাঙ্গল প্রতীকে ১ হাজার ৯৫৯ ভোট এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত প্রার্থী হাফেজ মো. নুরুল হুদা হাতপাখা প্রতীকে ১ হাজার ৩১১ ভোট পেয়েছেন।

ধানের শীর্ষ প্রতীক নিয়ে আমজাদ হোসেন সরকার ৫ হাজার ৮৫৪ ভোটে এগিয়ে রয়েছেন। এছাড়া ৩টি সাধারণ কাউন্সিলর ও দুইটি সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর ফলাফল স্থগিত রাখা হয়েছিল।

জাহেদুল ইসলাম/এসএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।