ইবির প্রো-ভিসির পদত্যাগ


প্রকাশিত: ১০:৫১ এএম, ১০ জানুয়ারি ২০১৬

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান পদত্যাগ করেছেন। রোববার শিক্ষাসচিব বরাবর  পদত্যাগপত্র জমা দেন তিনি।

প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান পদত্যাগের বিষয়টি স্বীকার করেছেন।

বিশ্ববিদ্যালয় ও শিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, রোববার শিক্ষাসচিব বরাবর পদত্যাগপত্র জমা দেন প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান।

এ বিষয়ে অতিরিক্ত শিক্ষাসচিব (বিশ্ববিদ্যালয়) মো. হেলাল উদ্দিন জাগো নিউজকে জানান, পদত্যাগপত্র হাতে পেয়েছি। তিনি আবেদনটি আচার্য বরাবর না করে শিক্ষা সচিব বরাবর করেছেন। এখানে শিক্ষাসচিব মাধ্যম হওয়া উচিত ছিল বলেও জানান তিনি।
 
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ জাগো নিউজকে জানান, সকালে শিক্ষা মন্ত্রণালয় থেকে পদত্যাগের বিষয়টি জানানো হয়েছে। পদত্যাগপত্রে তিনি ব্যক্তিগত কারণ উল্লেখ করেছেন। এছাড়া তিনি ইংরেজি বিভাগে প্রো-ভিসি হিসেবে যোগদানের জন্য আলাদাভাবে আবেদন করেছেন।  

পদত্যাগের বিষয় প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান জাগো নিউজকে বলেন, আমি এ পদে দায়িত্ব পালন করে গর্বিত। আমার দায়িত্ব যথাযথভাবে পালন করার চেষ্টা করেছি। এখন আমি আমার নিজ কর্মস্থল ইংরেজি বিভাগে শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করতে চাই।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৯ ফেব্রুয়ারি ইংরেজি বিভাগের প্রফেসর ড. মো. শাহিনুর রহমান বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি হিসেবে দাযিত্ব পালন করেন। তার বাবা একজন মুক্তিযোদ্ধা। এর আগে তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ও ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগের শিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

এআরএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।