দেশে ফিরেছেন অসুস্থ দিতি


প্রকাশিত: ০৬:৪৮ এএম, ০৯ জানুয়ারি ২০১৬

মস্তিস্কে ক্যান্সার আক্রান্ত হয়ে দ্বিতীয় দফায় ভারতে চিকিৎসা নিতে গিয়েছিলেন আশির দশকের নায়িকা পারভীন সুলতানা দিতি। কিন্তু সেখানে তার চিকিৎসকরা খুব আশা জাগানোর মতো কিছু করতে পারেননি। তাই বাধ্য হয়ে মুমূর্ষ দিতিকে দেশে নিয়ে আসা হয়েছে।

শুক্রবার বিকেল ৪টায় ভারতের চেন্নাই থেকে কন্যা লামিয়া ও পুত্র শাফায়াতসহ ঢাকায় পৌঁছান মরনাপন্ন এ নায়িকা। দেশে ফেরার পরপরই তাকে ভর্তি করা হয়েছে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন আছেন তিনি।

মস্তিস্কে ক্যান্সার আক্রান্ত দিতিকে কেমোথেরাপি দেয়া হয়। তার ফলে উৎপন্ন তেজস্ক্রিয়তার পার্শ্বপ্রতিক্রিয়ায় দূরারোগ্য পারকিনশনস রোগে আক্রান্ত হন তিনি। বর্তমানে এ রোগের দ্বিতীয় পর্যায়ে আছেন দিতি। যা চিকিৎসার অতীত। ফলে ভারত থেকে দেশে ফিরিয়ে আনা হলো তাকে। সম্প্রতি এক আবেগভরাক্রান্ত ফেসবুক বার্তায় এ তথ্য জানান দিতি কন্যা লামিয়া।

গত বছরের ২৯ জুলাই প্রথমবারের মতো দিতির মাথায় সফল অস্ত্রোপচার করা হয়। মাঝখানে কিছুদিন সুস্থ থাকলেও ইনফেকশনের জন্য আবারো হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আশির দশকের এই নায়িকা। তারপর দ্বিতীয় দফায় তাকে নভেম্বর মাসে চেন্নাই নিয়ে যাওয়া হয়। সেখানে আবারো মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়।

এদিকে দিতির শারীরিক অবস্থার এমন নাজুক পরিস্থিতির খবরে বেদনার ছায়া পড়েছে চলচ্চিত্রাঙ্গনসহ শিল্পের নানা ভুবনে। সবাই দিতির আরোগ্য কামনা করেছেন।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।