ঢাকায় ফিরছেন দিতি


প্রকাশিত: ১০:৪১ এএম, ০৬ জানুয়ারি ২০১৬

মস্তিষ্কের ক্যান্সারে আক্রান্ত চলচ্চিত্র অভিনেত্রী দিতিকে শিগগিরই ঢাকায় নিয়ে আসা হচ্ছে। দীর্ঘদিন তিনি চেন্নাইয়ের মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাট্রোলজিতে চিকিৎসাধীন ছিলেন।

দিতির মেয়ে লামিয়া জানিয়েছেন, তার মায়ের অবস্থার পরিবর্তন আর চিকিৎসকদের দ্বারা সম্ভব নয়। এখন পুরোটাই নির্ভর করছে উপরওয়ালার উপর। তাই শিগগিরই ঢাকায় ফেরার প্রস্তুতি নিচ্ছেন তারা।

এর আগে সোমবার, ৪ জানুয়ারি ফেসবুকের এক স্ট্যাটাসে দিতির মেয়ে লামিয়া জানিয়েছিলেন, জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছে তার মা। মায়ের জন্য সকলের কাছে দোয়াও চেয়েছিলেন তিনি।

লামিয়া আরো লেখেন, ‌‘ক্যানসার বা টিউমার নয়, রেডিয়েশনের পার্শ্বপ্রতিক্রিয়ায় মায়ের ‘পারকিনসন’ রোগ হয়েছে। এটি এখন দ্বিতীয় পর্যায়ে চলে গেছে। মা আসলে মারা যাচ্ছে। এ মুহূর্তে তার বেঁচে থাকার বিষয়টি ডাক্তারদের আয়ত্বের বাইরে।’

দিতি এখন চেন্নাইয়ে মাদ্রাজ ইনস্টিটিউট অব অর্থোপেডিকস অ্যান্ড ট্রমাটোলজিতে (এমআইওটি) আছেন। সেখানে তার পাশে আছে ছেলে সাফায়েত চৌধুরী ও মেয়ে লামিয়া চৌধুরী।

গত বছরের ২৯ জুলাই প্রথমবারের মতো দিতির মাথায় সফল অস্ত্রোপচার করা হয়। মাঝখানে কিছুদিন সুস্থ থাকলেও ইনফেকশনের জন্য আবারো হঠাৎ অসুস্থ হয়ে পড়েন আশির দশকের এই নায়িকা। তারপর দ্বিতীয় দফায় তাকে নভেম্বর মাসে চেন্নাই নিয়ে যাওয়া হয়। সেখানে আবারো মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়।

এদিকে দিতির শারীরিক অবস্থার এমন নাজুক পরিস্থিতির খবরে বেদনার ছায়া পড়েছে চলচ্চিত্রাঙ্গনসহ শিল্পের নানা ভুবনে। সবাই দিতির আরোগ্য কামনা করেছেন। তারা বর্তমানে দিতিকে দেখার অপেক্ষায় রয়েছেন।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।