দুই নোটে দুই ভোট


প্রকাশিত: ০৫:২৩ এএম, ৩০ ডিসেম্বর ২০১৫
সাভার জাতীয় বিবিশ্ববিদ্যালয় কলেজ ভোটকেন্দ্র

একশ` টাকার দুটি নোট পেয়ে ভোট প্রদান করলেন অন্ধ দম্পতি। টাকায় বিনিময়ে ভোট দিয়ে তারা আনন্দিতও বটে। নাম না প্রকাশের শর্তে তিনি জানান, ‍“আমাদেরকে দুুইশ` টাকা দিয়ে ভোটকেন্দ্রে নিয়ে আসা হয়েছে। যারা টাকা দিয়েছেন তাদেরকেই ভোট দিয়েছি।”

ভিক্ষা করে সংসার চালান তিনি। এক ছেলে তিন মেয়ে নিয়ে পাঁচ সদস্যের সংসার তার। থাকেন সাভারের তালবাগে। সাভার জাতীয় বিবিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রে সকাল সাড়ে ১০টায় ভোট প্রদান শেষে জাগো নিউজকে এসব কথা বলেন তিনি।

তিনি জানান, নির্বাচনের পর আর কাউকেই পাওয়া যায় না। তারপরও ভোট দিতে এসেছি।

votভোট প্রদান শেষে অন্ধ সমধর্মীনির হাত ধরেই ফিরে যান তিনি। যাওয়ার সময় টাকাটা ঠিকভাবে নিয়েছেন কী না তাও পরীক্ষা করেন দেখেন এই অন্ধ দম্পতি।

এদিকে সকাল থেকেই ভোটকেন্দ্র ঘুরে দেখা গেছে, অন্যান্য কেন্দ্রগুলোর তুলনায় সাভার জাতীয় বিবিশ্ববিদ্যালয় কলেজ কেন্দ্রটিতে ভোটারদের উপস্থিতি নেই বললেই চলে। নির্বাচন কমিশনের দায়িত্বরত কর্মকর্তারা ভোটারের জন্য অপেক্ষার প্রহর গুনছেন।

কেন্দ্রে দায়িত্বরত আইন-শৃঙ্খলা বাহিনীর এক সদস্য জানান, এই কেন্দ্রের বেশিরভাগ ভোটারই ভাড়াটিয়া (চাকরিজীবী)। অনেকে শীতের সকালে ঘুম থেকে উঠতে বিলম্ব করেন, তাই দুপুর নাগাদ তারা ভোটকেন্দ্রে আসবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

কেন্দ্র সূত্রে জানা গেছে, কেন্দ্রটিতে মোট ভোটার ৪ হাজার ৬২২ জন। এর মধ্য পুরুষ ২ হাজার ৩শ’ ৬ জন এবং মহিলা ভোটার ২ হাজার ৩শ’ ১৮ জন।

এএসএস/এমএম/এসআই/এএল/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।