বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে পাকিস্তানে সিনেমা

বিনোদন ডেস্ক
বিনোদন ডেস্ক বিনোদন ডেস্ক
প্রকাশিত: ০৮:২০ পিএম, ০৪ নভেম্বর ২০২১

বেশ অবাক করা ব্যাপারই বটে৷ পাকিস্তানের সঙ্গে স্বাধীনতার এত বছর পরও সম্পর্কটা খুব একটা উষ্ণ নয়৷ নানা ইস্যুতে এখনো মতের অমিল দেখা যায় দুই রাষ্ট্রে। এখনো বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও স্বাধীনতাকে খুব একটা ভালো চোখে দেখেন না পাকিস্তানিরা৷

সেই দেশেই কিনা নির্মিত হলো বাংলাদেশের মুক্তিযুদ্ধ নিয়ে সিনেমা! স্বাভাবিকভাবেই বিষয়টি বাংলাদেশিদের নজর কেড়েছে। সোশ্যাল মিডিয়ায় আলোচনায় এসেছে।

আগামী ১৯ নভেম্বর পাকিস্তানে মুক্তি পাবে ‘খেল খেল ম্যায়’ নামের একটি চলচ্চিত্র। পাকিস্তানের বাণিজ্যিক ধারার এই সিনেমায় প্রধান দুই চরিত্রে অভিনয় করেছেন সজল আলী ও বিলাল আব্বাস খান। সিনেমাটি নির্মাণ করেছেন পাকিস্তানের খ্যাতনামা নির্মাতা নাবীল কুরেশি।

এর গল্প লিখেছেন ফিজা আলি, মীর্জা ও নাবীল কুরেশি।

৩০ অক্টোবর সিনেমাটির প্রথম টিজার প্রকাশ পায়। যা দেখে আঁচ করা যায়, বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছরের ইতিহাস নিয়ে অন্যরকম একটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে।

পাকিস্তানি সংবাদমাধ্যমের খবর, ‘খেল খেল ম্যায়’ সিনেমায় দুটি প্রজন্মকে দেখানো হয়। একটি প্রজন্ম যারা বাংলাদেশির বিরুদ্ধে নৃশংসতা চালিয়েছিল। এরপর পাকিস্তানে বাংলাদেশিদের নিয়ে প্রজন্মের পর প্রজন্ম মিথ্যাচার চালানো হয়েছে।

বর্তমান প্রজন্ম আসল সত্যটা জানতে চায়। তারই চিত্র ফুটে উঠবে সিনেমায়।

সিনেমাটির বেশ কিছু দৃশ্যধারণ হয়েছে ঢাকাতে।

সিনেমাটির টিজার : 

এলএ/জিকেএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।