নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ বিএনপি প্রার্থীর


প্রকাশিত: ০৯:১৭ এএম, ২৬ ডিসেম্বর ২০১৫

জামালপুর পৌরসভা নির্বাচনে বিএনপি দলীয় প্রার্থী অ্যাডভোকেট শাহ মো. ওয়ারেছ আলী মামুন অভিযোগ করে বলেছেন, সরকারের একজন প্রতিমন্ত্রী আচরণবিধি লঙ্ঘন করে জামালপুরে অবস্থান করে নির্বাচনকে নানাভাবে প্রভাবিত করার চেষ্টা করছেন।

শনিবার দুপুরে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মেয়র প্রার্থী অভিযোগ করেন। তিনি বলেন, সরকারের পাট ও বস্ত্র  প্রতিমন্ত্রী মির্জা আজম এমপি জামালপুরে বসে নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট বিভিন্ন কর্মকর্তাদের সঙ্গে নিয়মিত বৈঠক করছেন। এতে নির্বাচন প্রভাবিত হচ্ছে।

তিনি অভিযোগ করেন, তার পক্ষে প্রচার কাজে জড়িত ১০৬ জন বিএনপি নেতা-কর্মীর বিরুদ্ধে মিথ্যা মামলা দেয়া হয়েছে। প্রতিদিনই নেতাকর্মী ও বিভিন্ন ওয়ার্ডের প্রচার কেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত নেতাদের হয়রানি করা হচ্ছে।

এছাড়া পৌর নির্বাচনে প্রশাসন পক্ষপাতিত্ব করছে বলে অভিযোগ তুলে বিএনপি প্রার্থী অ্যাডভোকেট ওয়ারেছ আলী মামুন বলেন, মিথ্যা মামলায় তার নেতাকর্মীদের গ্রেফতার, নির্বাচনী প্রচার কেন্দ্রে হামলা, ভাঙচুর অগ্নিসংযোগসহ তার কর্মীদের নির্বাচনী কাজে বাঁধা দেয়া হচ্ছে। তিনি নির্বাচনী পরিবেশ সুষ্ঠু রাখতে প্রশাসনকে নিরপেক্ষ থাকার আহ্বান জানান।

সংবাদ সম্মেলনে বিএনপি নেতা অ্যাডভোকেট আনোয়ারুল করিম শাহজাহান, সাইদুর রহমান খোকা, শহিদুল হক খান দুলাল, মওলানা মশিউর রহমান, শফিউর রহমান শফি ও মাইনুদ্দিন বাবুল উপস্থিত ছিলেন।

শুভ্র মেহেদী/এসএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।