অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির সাধারণ সভা অনুষ্ঠিত


প্রকাশিত: ০৪:৩৪ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৫

রাজধানীর রাজারবাগ পুলিশ অডিটরিয়ামে অবসরপ্রাপ্ত পুলিশ অফিসার্স কল্যাণ সমিতির ৩৩তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত এ অনুষ্ঠান পরিচালিত হয়। সভানুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক।

প্রধান অতিথির বক্তব্যে আইজিপি বলেন, বাংলাদেশ পুলিশ একটি সেবাধর্মী সংগঠন। এ সংগঠনের কর্মকর্তারা অবসরে গিয়েও সামাজিক এবং নাগরিক দায়বোধ থেকে নিজেদের জনসেবায় ব্যাপৃত রাখেছেন তা সত্যিই গৌরবের এবং আনন্দের। তিনি বলেন, অবসরপ্রাপ্ত প্রবীণ কর্মকর্তারা আমাদের সম্পদ। তাদের বিজ্ঞ পরামর্শ এবং স্বতঃস্ফূর্ত সহযোগিতা আমাদের পাথেয়।

আইজিপি বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানান। মহান মুক্তিযুদ্ধে শহীদ পুলিশ সদস্যসহ সকল শহীদ এবং দায়িত্ব পালনকালে নিহত পুলিশ সদস্যদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন।

সমিতির সভাপতি এম সহীদুল ইসলাম চৌধুরীর সভপতিত্বে অনুষ্ঠানে মহাসচিব মিয়া লুৎফর রহমান চৌধুরী, প্রাক্তন অতিরিক্ত সচিব মো. সারোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। সভায় সমিতির সদস্যসহ আমন্ত্রিত অতিথিগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে কমিউনিটি পুলিশিংয়ের ক্ষেত্রে অনন্য অবদানের জন্য লক্ষ্মীপুর জেলার সহকারী পুলিশ সুপার মো. নাসিম মিয়া, গোপালগঞ্জ জেলার প্রাক্তন এসআই বর্তমানে ইন্সপেক্টর মো. ইকরাম হোসেন এবং সিরাজগঞ্জ জেলার এসআই মো. জাহাঙ্গীর জান্নাত তাজুল হুদাকে ‘এস এম আহসান স্মৃতি পুরস্কার’ প্রদান করা হয়।

নির্যাতিত নারী ও শিশুর সুরক্ষা এবং সমাজসেবায় অবদানের জন্য ডিএমপির সিনিয়র এএসপি মাহমুদা আক্তার লাকীকে ‘প্রফেসর অনামিকা হক লিলি ও ড. এম এনামুল হক পুরস্কার’ দেয়া হয়।

এছাড়া, সমিতির চারজন বয়ঃজ্যেষ্ঠ সদস্যকে সম্মাননা প্রদান করা হয়। তারা হলেন আলহাজ মো. ইয়াকুব আলী সরদার, মো. আকবর আলী, মো. আব্দুল জব্বার তালুকদার এবং মো. আবুল খায়ের খান।

সমিতির উদ্যোগে কৃতি ছাত্র-ছাত্রীদেরকে ‘এম এন ভক্ত-শ্রিপ্রা ভক্ত ফান্ড ও ক্ষিতিশ চন্দ্র মল্লিক-মায়া মল্লিক ফান্ড’ বৃত্তি প্রদান করা হয়। এবার রাজারবাগ পুলিশ লাইন্স উচ্চ বিদ্যালয় এবং শহীদ পুলিশ স্মৃতি স্কুল ও কলেজের ১২ জন কৃতি ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করা হয়। আইজিপি তাদের হাতে পুরস্কার ও ক্রেস্ট তুলে দেন।

জেইউ/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।