সুন্দরবনে বন্দুকযুদ্ধে নয়ন বাহিনীর প্রধান নিহত

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি
প্রকাশিত: ০৪:১৫ এএম, ২৩ ডিসেম্বর ২০১৫

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের পানিরঘাট এলাকায় র্যাব-৬ ও ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে বনদস্যু নয়ন বাহিনীর প্রধান ছগির ভান্ডারী নিহত হয়েছেন। এ সময় ঘটনাস্থল থেকে ৫টি অস্ত্র ও ৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

নিহত বনদস্যু ছগীর ভান্ডারী বাগেরহাট জেলার মোড়েলগঞ্জ এলাকার বাসিন্দা।

শরণখোলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম বলেন, সুন্দরবনের শরণখোলা রেঞ্জের পানিরঘাট এলাকায় দির্ঘদিন ধরে বনদস্যু নয়ন বাহিনী জেলেদের অপহরণ ও তাদের কাছ থেকে মোটা অঙ্কের চাঁদা আদায় করে আসছিল। এমন খবরের ভিওিত্তে র্যাব-৬ ও বাগেরহাট ডিবি পুলিশ বুধবার সকালে ওই এলাকায় যৌথ অভিযান চালায়।

বুধবার ভোরে সুন্দরবনের শরণখোলার পানিরঘাট এলাকায় যৌথ বাহিনীর সদস্যদের উপস্থিতি বুঝতে পেরে বনদস্যুরা গুলি ছুঁড়তে থাকে। আত্মরক্ষার্থে যৌথ বাহিনীও পাল্টা গুলি ছোঁড়ে। এভাবে প্রায় আধা ঘণ্টা বন্দুকযুদ্ধের পর বনদস্যুরা পিছু হটে যায়। পরে যৌথবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে এক বনদস্যুর মরদেহ পড়ে থাকতে দেখে। এ সময় স্থানীয় জেলেরা বনদস্যু নয়ন বাহিনীর প্রধান ছগিরের মরদেহ বলে সনাক্ত করে। ঘটনাস্থল থেকে ৫টি আগ্নেয়াস্ত্র ও ৭  রাউন্ড গুলি উদ্ধার করে যৌথ বাহিনী।

পুলিশ আরও জানায়, নিহত বনদস্যু ছগিরের বিরুদ্ধে শরণখোলা ও পাথরঘাটা থানায় ৭টি মামলা রয়েছে।

শওকত আলী বাবু/এসএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।