রাবিতে দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বহাল রাখার দাবি

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
বিশ্ববিদ্যালয় প্রতিবেদক বিশ্ববিদ্যালয় প্রতিবেদক
প্রকাশিত: ০৯:৩৩ এএম, ২২ ডিসেম্বর ২০১৫

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ বহাল রাখাসহ মোট তিন দফা দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি জমা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল ছাত্রজোট। মঙ্গলবার বেলা ১১টার দিকে তারা এ স্মারকলিপি প্রদান করে।

তাদের অন্য দুটি দাবি হলো, বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের ভর্তি ফি কমানো এবং সকল প্রকার বর্ধিত ফি প্রত্যাহার করা।

স্মারকলিপিতে বলা হয়, একই দেশের অভ্যন্তরে কোনো বিশ্ববিদ্যালয়ে তিনবার ভর্তির সুযোগ আবার কোনো বিশ্ববিদ্যালয়ে একবার ভর্তির সুযোগ উচ্চশিক্ষার পথকে বাধাগ্রস্থ করে। প্রতিবছর সাত লক্ষ শিক্ষার্থী ভর্তিযুদ্ধে লিপ্ত হয়। কিন্তু সরকারি বিশ্ববিদ্যালয়ে মাত্র ৪০ হাজার শিক্ষার্থীদের জায়গা দিতে পারে যা একেবারের অপ্রতুল।

স্মারকলিপিতে আরও বলা হয়, ভর্তি সঙ্কট নিরসনে জন্য আরও বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা না করে ভর্তির সুযোগ বন্ধ করে ইউ জি সির ২০ বছর মেয়াদী কৌশলপত্র বাস্তবায়নের বিশ্ববিদ্যালয়গুলো উঠে পড়ে লেগেছে।

Jot-pic
স্মারকলিপি প্রদানের সময় বাংলাদেশ ছাত্র ইউনিয়নের রাবি শাখার সভাপতি মিনহাজুল আবেদীন, রাবি শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের সভাপতি আলমগীর হোসেন সুজন, শাখা ছাত্র ফেডারেশনের সভাপতি কিংশুক কিঞ্জল ও বিপ্লবী ছাত্রমৈত্রীর রাবি শাখা সভাপতি প্রদীপ মার্ডি উপস্থিত ছিলেন।

এর আগে বিশ্ববিদ্যালয় প্রগতশীল ছাত্রজোট ছাত্র ইউনিয়নের দলীয় টেন্ট থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি প্রশাসন ভবনের সামনে গিয়ে শেষ হয়। পরে তারা সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে।

রাশেদ রিন্টু/এমজেড/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।