আবারো বিতর্কে স্বস্তিকা (ভিডিও)


প্রকাশিত: ০৮:০১ এএম, ১৭ নভেম্বর ২০১৪

বাংলা চলচ্চিত্রের আলোচিত নায়িকা স্বস্তিকা মুখোপাধ্যায়। ৩৩ বছর বয়সী এই অভিনেত্রী টলিউডের সীমানা পেরিয়ে পা রেখেছেন বলিউডেও।

তবু বিতর্ক যেন পিছু ছাড়ছে না তার। দিবাকর বন্দ্যোপাধ্যায়ের ব্যোমকেশ বক্সি ছবিতে সুশান্ত সিং রাজপুতের বিপরীতে অভিনয় করছেন স্বস্তিকা। সম্প্রতি বিতর্কিত একটি ঘটনায় খবরের শীর্ষে উঠে এসেছেন স্বস্তিকা।

সিঙ্গাপুরের দোকান থেকে হারিয়ে যাওয়া কানের দুলের খোঁজ মিলেছে স্বস্তিকার কাছে। তাতেই চুরির অভিযোগ উঠেছে স্বস্তিকার বিরুদ্ধে। দোষ প্রমাণিত না হওয়া সত্ত্বেও বারবার মিডিয়ায় চলে আসছেন স্বস্তিকা। শুধু দুল চুরি নয় নানা বিতর্কে জড়িয়েছেন এই অভিনেত্রী।

বিয়ে-প্রেম, অভিনয় দক্ষতা ও ব্যক্তিগত জীবনের সম্পর্ক ঘিরে বেশির ভাগ খবরে এসেছেন স্বস্তিকা। ১৮ বছর বয়সে সঙ্গীত শিল্পী প্রমিত সেনকে বিয়ে করেছিলেন স্বস্তিকা। দু’বছরের মধ্যে বিবাহ বিচ্ছেদ হয়।

স্বামীর বিরুদ্ধে শারীরিক অত্যাচারের অভিযোগ আনেন তিনি। এরপর একাধিক সম্পর্কে জড়িয়েছেন স্বস্তিকা। তাকে ঘিরে অনেক নাম।

টেক ওয়ান ছবিতে নগ্ন দৃশ্যে অভিনয়ও করেছিলেন স্বস্তিকা। ছবিটি ছিল মৈনাক ভৌমিকের। এনিয়ে শুরু হয়েছিল জোর গুজব। এ দৃশ্যে স্বস্তিকার দেহের সামনের অংশ পুরোপুরি নগ্ন ছিল।



এই প্রথম বাণিজ্যিক বাংলা ছবি যেখানে অভিনেত্রীর শরীরের সামনের ভাগ পুরোপুরি নগ্ন অবস্থায় দেখানো হয়েছিল। এরপর আনন্দবাজার পত্রিকাকে দেয়া এক সাক্ষাৎকারে স্বস্তিকা বলেছিলেন, আমি আমার মেয়েকে আট মাস স্তনদুধ পান করিয়েছি।

আরেক সাক্ষাৎকারে স্বস্তিকা বলেছিলেন, ছেলে বা মেয়েকে চুমু খাওয়াতে কোনো পার্থক্য নেই। পরিচালক মৈনাক ভৌমিকের সম্পর্কের কথা জিজ্ঞাসা করলে তার জবাবে তিনি বলেন, থ্যাঙ্কফুলি মৈনাকের চেহারাটা এমন যে, আমার পেয়ার হিসেবে লোকে ওকে ভাবতে পারে না বলেই আমাকে আর ওকে নিয়ে প্রেমের মাখো মাখো গল্প তৈরি হয় না।

তবে ও যদি মেয়ে হত তবে আমি কবেই লেসবিয়ান হয়ে যেতাম। এরপর মৈনাক ভৌমিকের আরেকটি ছবিতে পাওলিকে চুমু খাওয়ার দৃশ্য নিয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেছিলেন, একজন অভিনেত্রী হিসেবে এ কাজটা না করলে জানতে পারতাম না যে, চুমু খাওয়ার ক্ষেত্রে ছেলে বা মেয়ে ততটা গুরুত্বপূর্ণ নয় যতটা গুরুত্বপূর্ণ আমার মন!

আমার মন আদর করতে চাচ্ছে এটাই সবচেয়ে সত্যি। বিশ্বাস করুন, মেয়ে বা ছেলের চুমুতে কোনো তফাত নেই, বলেন স্বস্তিকা। এরপরই স্বস্তিকাকে নিয়ে চরম বিতর্ক তৈরি হয়েছিল, তাহল কী স্বস্তিকা সমকামী?

চলতি বছরেই হাসপাতালে ভর্তি হয়েছিলেন স্বস্তিকা। অভিনেত্রীর বাড়ির তরফে জানানো হয়েছিল একটি পার্টিতে পা পিছলে পড়ে যান স্বস্তিকা। সে জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি।

সূত্রের খবর অনুযায়ী, হোটেলের ঘরে আত্মহত্যা করার চেষ্টা করেছেন তিনি। আত্মহত্যার কারণ হিসেবে জানা গেছে, স্বস্তিকার বর্তমান বয়ফ্রেন্ড নাট্যব্যক্তিত্ব সুমন মুখোপাধ্যায়ের সঙ্গে কথাকাটাকাটির পর নাকি হোটেলে স্বস্তিকা আত্মহত্যা করার চেষ্টা করেন।

পুলিশ জানায়, প্রাথমিক তদন্তে স্বস্তিকার হাতের ক্ষত দেখে মনে হচ্ছে না দুর্ঘটনা। আত্মহত্যার চেষ্টা করেছেন স্বস্তিকা। তার বন্ধু সুমন মুখোপাধ্যায়কে ডেকে টানা কয়েক ঘন্টা জেরা করা হয়। এ ঘটনায় পুলিশের বিরুদ্ধেও অভিযোগ ওঠে।

সম্প্রতি সিঙ্গাপুরের একটি শপিং মলে কিছু জিনিস কিনতে গিয়েছিলেন স্বস্তিকা মুখোপাধ্যায়। সঙ্গে সুমন মুখোপাধ্যায়ও ছিলেন। দোকানিরা বিভিন্ন জিনিস দেখাচ্ছিলেন স্বস্তিকাকে।

একজোড়া কানের দুলও দেখেন তিনি। কিন্তু সেটা কেনেননি। অথচ হঠাৎ উধাও হয়ে যায় দুলজোড়া। খোঁজাখুঁজি শুরু হয়। সিসিটিভি ফুটেজে দেখা যায়, স্বস্তিকার হাতে রয়েছে দুলগুলো।

সিঙ্গাপুরের আইন অনুযায়ী, ৪৫ ডলারের বেশি দামের জিনিস না বলে নিলে তিন মাস পর্যন্ত জেল হতে পারে। ওই দুলজোড়ার দাম ২৫০ ডলার। অবশ্য দোকানিরা স্বস্তিকা মুখোপাধ্যায়ের বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানাননি।

তাদের মতে, হয়তো ভুল বোঝাবুঝি হয়েছিল। আলোচনার মাধ্যমে মিটিয়ে নেয়া হবে। এ ঘটনা নিয়ে বিস্তর জল ঘোলা হচ্ছে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।