আন্তর্জাতিক গণমাধ্যমে এশিয়া ও আফ্রিকা সঠিকভাবে চিত্রায়িত হয় না


প্রকাশিত: ০৩:১০ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৫

এশিয়া ও আফ্রিকা আন্তর্জাতিক গণমাধ্যমে সঠিকভাবে চিত্রায়িত হয় না বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু । স্থানীয় সময় শুক্রবার বিকেলে মরক্কোর মারাকাশ নগরীতে দেশটির সরকারের মুখপাত্র ও যোগাযোগমন্ত্রী মুস্তফা আল খালফি ’র সঙ্গে বৈঠকে মন্ত্রী এমন্তব্য করেন তিনি বলেন। শনিবার তথ্য মন্ত্রণালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয় , মারাকাশে ইসলামি দেশগুলোর সংস্থা-ওআইসি আয়োজিত ১৭ ডিসেম্বর থেকে তিন দিনব্যাপী আফ্রিকান মিডিয়া ফোরামে যোগদানের পাশাপাশি এ বৈঠকে মিলিত হন দু’দেশের মন্ত্রী।

আন্তর্জাতিক গণমাধ্যমে আফ্রিকার প্রতিফলনের দিকে দৃষ্টি রেখে তথ্যমন্ত্রী বলেন, আন্তর্জাতিক গণমাধ্যমে অনেক ক্ষেত্রেই আফ্রিকা যেমন সঠিকভাবে চিত্রায়িত নয়, তেমনটা বাংলাদেশের ক্ষেত্রেও ঘটে। সাম্প্রতিককালে পদ্মাসেতু’র বিষয়ে এমনটা ঘটেছিল।

হাসানুল হক ইনু বৈঠকে মুস্তফা আল খালফি’কে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ তথ্যপ্রবাহ, গণমাধ্যম এবং তথ্য ও যোগযোগ প্রযুক্তিতে অসাধারণ অগ্রগতি অর্জন করেছে। এবং এক্ষেত্রগুলোতে বাংলাদেশ আফ্রিকার উন্নয়ন সহযোগী হতে ইচ্ছুক।

তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এস এম হারুন-অর-রশীদ এবং তথ্যমন্ত্রীর একান্ত সচিব ড. মোল্লা মাহমুদ হাসান বৈঠকে উপস্থিত ছিলেন।

এসকেডি/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।