সেই মোদিই রাজস্থান ক্রিকেটের প্রেসিডেন্ট!


প্রকাশিত: ০৩:৫২ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৫

আইপিএল দুর্নীতির সবচেয়ে বড় কুশিলব তিনি। যে কারণে আইপিএলের চেয়ারম্যানশিপ থেকে বাদ পড়েছেন ললিত মোদি। যিনি ভারত থেকেই নির্বাসিত- সেই মোদিই কি না আবারও ভারতীয় ক্রিকেটে কর্মকর্তা হিসেবে আবির্ভূত হচ্ছেন। রাজস্থান ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হয়ে গেলেন সাবেক আইপিএল চেয়ারম্যান।
 
এত কেলেঙ্গারি সত্ত্বেও মোদিকে ভারতীয় ক্রিকেট থেকে সরানো গেলো না। কলকাতার আনন্দবাজার পত্রিকা লিখেছে, ‘তিনি আছেন। তিনি থাকবেন। সে ভারতীয় ক্রিকেট বোর্ড যাই করুক না কেন। সেটা আবার প্রমান করলেন বিসিসিআই থেকে নির্বাসিত প্রাক্তন আইপিএল কমিশনার ললিত মোদী।’

বিজেপি নেতা তথা আরসিএ’র সহ-সভাপতির সমর্থন পেতেই মোদির চেয়ার নিশ্চিত হয়ে যায়। আগে তিনি অনাস্থা প্রস্তাব এনেছিলেন মোদির বিরুদ্ধে। কিন্তু তিনি ১৮০ ডিগ্রি ঘুরে যেতেই মোদির রাস্তা পরিষ্কার হয়ে যায়। আইপিএল’এ টাকার নয়-ছয় থেকে শুরু করে ফিক্সিংয়ের পর্যন্ত অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। যার ফলে তাকে ক্রিকেটীয় সকল কর্মকাণ্ড থেকে বহিস্কার করে বিসিসিআই।

কিন্তু এরই মাঝে সাবেক বিসিসিআই প্রেসিডেন্ট শারদ পাওয়ার টুইটারে লিখেছেন, ‘আইপিএলের এই যে এত জনপ্রিয়তা, এত সাফল্য- এর সবই মোদিকে দেয়া উচিৎ। এই লোকটাই তো আইপিএলকে এতটা সর্বোচ্চ স্থানে নিয়ে এসেছে।’

বুধবারই আনুষ্ঠানিকভাবে মোদির নাম ঘোষণা করা হয়। রাজস্থানের প্রেসিডেন্ট হচ্ছেন মোদি- এই খবর আসতেই তিনি টুইট করে বলেন, ‘আমি আবার রাজস্থানের ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে মুখিয়ে রয়েছি।’ ২০১৫’র মে মাসে আরসিএকে নিষিদ্ধ করে বিসিসিআই। কারণ ছিল, মোদির সভাপতি হয়ে যোগ দেওয়া। মোদির আবার ফিরে আসা দুই ক্রিকেট বোর্ডের মধ্যের সমস্যা যে বাড়াবেই তাতে কোনও সন্দেহ নেই।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।