মাছরাঙায় শেষ চিঠি


প্রকাশিত: ০৬:৪৫ এএম, ১৫ ডিসেম্বর ২০১৫

গোধূলিকে দেখতে এসেছে বর পক্ষ এসেছে। হবু শ্বশুর হারেজ মোল্লা এবং তার ছেলে দু’জনেই মেয়ে পছন্দ করে আংটি পরিয়ে যায়। কিন্তু গোধূলি ভালোবাসে রায়হানকে। বেকার বলে গোধূলির বাড়িতে বিয়ের প্রস্তাব নিয়ে যেতে পারে না রায়হান।

গ্রামের এক লোকের কাছে রাহয়ান জানতে পারে, মুক্তিযোদ্ধার সার্টিফিকেট থাকলে চাকরি পাওয়া সহজ হয়। রায়হান তার বাবার কাছে সার্টিফিকেট চাইলে তিনি তা দিতে অস্বীকৃতি জানান। বারবার বলেও যখন বাবাকে রাজি করাতে পারে না রায়হান তখন তার মনে সন্দেহ দেখা দেয়। সে ভাবতে শুরু করে তার বাবা সত্যি মুক্তিযোদ্ধা ছিলেন কি না!

অনুসন্ধান করতে গিয়ে রায়হান বাবার ট্রাংকের মধ্যে তার মায়ের একটা পুরনো চিঠি পায় সে। সেই চিঠি অবাক করে যায় রায়হানকে। কি লেখা ছিলো সেই চিঠিতে? জানার জন্য দেখতে হবে নাটক ‘শেষ চিঠি’।

Shesh Chithi
হামেদ হোসেন নোমানের রচনায় এটি পরিচালনা করেছেন শামীম জামান। নাটকে রায়হান চরিত্রে আরফান নিশো ও তার বাবা চরিত্রে অভিনয় করেছেন বরেণ্য অভিনেতা খায়রুল আলম সবুজ। গোধূলি চরিত্রে কাজ করেছেন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী আনিকা কবির শখ।

এছাড়া আরো অন্যান্য চরিত্রে দেখা যাবে রোকেয়া প্রাচী, শামীম জামান,  আহসানুল হক মিনু প্রমুখকে।

নাটকটি ১৬ ডিসেম্বর রাত ৮ টায় মাছরাঙা টেলিভিশনে প্রচারিত হবে।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।