দুঃস্থ শিশুদের পাশে নন্দনা


প্রকাশিত: ১১:০০ এএম, ১৫ নভেম্বর ২০১৪

জন্ম থেকেই তার ঠোঁট ও মুখের তালু কাটা। বাবা-মা চাইতেন আর পাঁচটা সাধারণ শিশুর মতো তার মুখে হাসি দেখতে। কিন্তু টাকার অভাবে তাঁদের এই আকাঙ্ক্ষা স্বপ্নে পরিণত হয়েছিল। এবার তাদের এই স্বপ্নকে বাস্তবে পরিণত করল `অপারেশন স্মাইল ইন্ডিয়া`। ফিরিয়ে দিল তাদের বাচ্চাকে এক সুন্দর শৈশব।

এই বছর শিশুটির অস্ত্রোপচারের মাধ্যমেই এই সংস্থাটি পূরণ করল তাদের ৫০০টি সফল অস্ত্রোপচার। তাঁদের এই দীর্ঘ পথযাত্রার সাফল্য উপলক্ষে আজ শিশু দিবসে সল্টলেকের দিল্লি পাবলিক স্কুলের একটি অনুষ্ঠানের আয়োজন করা করা হয়েছিল। আর এই অনুষ্ঠানের উদ্বোধনে উপস্থিত ছিলেন অভিনেত্রী নন্দনা সেন।

সারা ভারতজুড়ে ১২টি রাষ্ট্রে এই সংস্থাটি কাজ করছে। পশ্চিমবঙ্গের মধ্যে গুয়াহাটিতে এই সংস্থাটি অবস্থিত। এই সংস্থাটির কাজ হলো প্রত্যন্ত গ্রাম অঞ্চলে সঠিক ডাক্তারি চিকিৎসা পৌছে দেওয়া ও গ্রামের দুঃস্থ শিশুদের প্রতি তাদের সাহায্যের হাত বাড়িয়ে দেওয়া।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।