বায়ার্নের সহজ জয়


প্রকাশিত: ০৬:৪১ এএম, ১৩ ডিসেম্বর ২০১৫

জার্মান বুন্দেসলিগার শিরোপা মুকুট কার মাথায় উঠছে, চোখ বন্ধ করে এখনই বলে দেয়া সম্ভব। কারণ, মাত্র ১৬ ম্যাচ শেষে দ্বিতীয়স্থানে থাকা দলের সঙ্গে এখনই যে ব্যবধান গড়ে নিয়েছে বায়ার্ন, তাতেকরে অনানুষ্ঠানিকভাবে তাদের চ্যাম্পিয়ন ঘোষণা করেই দেয়া যায়। শনিবার রাতেও সহজ জয় পেয়েছে বায়ার্ন মিউনিখ। নিজেদের মাঠে এফসি ইনগোলস্ট্যাডকে ২-০ গোলে হারিয়েছে তারা।

২-০ গোলের জয়টা কিন্তু এসেছে বেশ কঠিন লড়াইয়ের পরই। নিজেদের মাঠ আলিয়াঞ্জ এরিনায় প্রথমার্ধে প্রতিপক্ষের জালই খুঁজে পায়নি বায়ার্ন। দ্বিতীয়ার্ধে গিয়ে পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোভস্কি এবং ফিলিপ লামের গোলে জয় পায় ভাবারিয়ানরা। এই জয়ের ফলে ১৬ ম্যাচ শেষে বায়ার্নের অর্জন ৪৩ পয়েন্ট। দ্বিতীয় স্থানে থাকা বরুশিয়া ডর্টমুন্ডের পয়েন্ট ১৫ ম্যাচে ৩৫ পয়েন্ট।

বায়ার্নের মাঠে কিন্তু বেশ ভালোই পারফরম্যান্স প্রদর্শণ করে ইনগোলস্ট্যাড। প্রথমার্ধেই বেশ কয়েকবার তারা পরীক্ষা নেয় বায়ার্ন গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়ারের। রজার এবং স্টেফান লেক্সের দুর্দান্ত দুটি প্রচেষ্টা রুখে দেন তিনি।

তবে, বিষয়টা হয়ে দাঁড়িয়েছিল, যেভাবে চাপ তৈরী করছিল ইনগোলস্ট্যাড, সেটা তারা কতক্ষণ টিকিয়ে রাখতে পারবে? তবে, দ্বিতীয়ার্ধ শুরুর কিছুক্ষণ পরই তা পরিস্কার হয়ে যায়। উল্টো চাপে পড়ে তারা এবং ম্যাচের ৬৫তম মিনিটে গোল হজম করে বসে তারা।

এ সময় জেরোমো বোয়েটাং পাস দেন পোলিস স্ট্রাইকার রবার্ট লেভানডভস্কিকে। বক্সের ডান প্রান্তে বল পেয়ে সেটাকে ডান পায়ের দারুন এক শটে ইনগোলস্ট্যাডের জালে জড়িয়ে দেন রবার্ট। এর ১০ মিনিট পরই বায়ার্নের হয়ে ব্যবধান বাড়িয়ে দেন ফিলিপ লাম। শেষ পর্যন্ত এই ২-০ গোলের জয় দিয়েই মাঠ ছাড়ে বায়ার্ন মিউনিখ।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।