দিন শেষে ১৫২ রানে এগিয়ে বাংলাদেশ


প্রকাশিত: ১১:৫২ এএম, ১৪ নভেম্বর ২০১৪

চট্টগ্রামে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে তৃতীয়দিন শেষে ১৫২ রানে এগিয়ে রয়েছে বাংলাদেশ। শেষ বিকেলে ব্যাট করতে নেমে কোনো উইকেট না হারিয়ে ২৩ রান তুলেছে স্বাগতিকরা। ক্রিজে রয়েছেন তামিম ইকবাল (৮)ও ইমরুল কায়েস (১১)।

আগের দিন ১১৩ রানে এক উইকেট হারিয়েছিল জিম্বাবুয়ে। তৃতীয় দিনের শুরুতেই বিদায় নিয়েছেন মাসাকাজদা। ব্যক্তিগত ৮১ রানে তাকে সাজঘরে ফিরিয়েছেন শফিউলি ইসলাম। এরপর মাসাকাজদার পথ অনুসরণ করেছেন সিকান্দার রাজা (৮২), অধিনায়ক ব্রেন্ডন টেলর (১) ও আরভিন (১৪)। তিনজনকেই আউট করেছেন জুবায়ের হোসেন।

দারুণ খেলছিলেন চাকাভা। শেষ অবধি তাকে থামিয়েছেন পেসার শফিউল। ব্যক্তিগত ৬৫ রানে শফিউলের দ্বিতীয় শিকার হয়েছেন এই ব্যাটসম্যান। বাংলাদেশের বোলিং তোপে সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। তাই ৩৭৪ রানে গুটিয়ে গেছে সফরকারীরা। ৫টি উইকেট নিয়েছেন জুয়াবের হোসেন। এ ছাড়া ২টি উইকেট পেয়েছেন শফিউল ইসলাম।

এর আগে টসে জিতে ব্যাটিংয়ে নেমে তামিম ও ইমরুলের জোড়া শতকে ৫০৩ রান করেছে বাংলাদেশ। চট্টগ্রামের মাটিতে এটি বাংলাদেশের সর্বোচ্চ রানের ইনিংস। একই সঙ্গে প্রথম ইনিংসে বাংলাদেশের সর্বোচ্চ রান। তামিম ১০৯, ইমরুল ১৩০ রান করেছেন । এছাড়া সাকিব ৭১ ও রুবেল হোসেন ৪৫ রান করেছেন।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।