সিংহ জেগে উঠেছে : মাহমুদউল্লাহ


প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ০৯ ডিসেম্বর ২০১৫

অডিও শুনুন

চিটাগাং ভাইকিংসকে ৮ উইকেটে হারিয়ে এলিমিনেটর রাউন্ডের প্রথম দুইয়ের পথে এগিয়ে গেছে বরিশাল বুলস। বৃহস্পতিবার বরিশালের জয়ের মূল কারিগর ছিলেন ক্যারিবিয়ান ব্যাটিং তাণ্ডব ক্রিস গেইল। মাত্র ৪৭ বলে ৯২ রানের দানবীয় ইনিংস খেলে ভাইকিংসবাহিনীকে একাই ধসিয়ে দিয়েছেন এই দানব ব্যাটসম্যান। ম্যাচে শেষে সংবাদ সম্মেলনে তৃপ্তির হাসি দিয়ে মাহমুদউল্লাহ জানালেন সিংহ জেগে উঠেছে।

সত্যি এদিন মিরপুরের মাঠে ঘুমন্ত সিংহই জেগে উঠলো। বিপিএলের সবচেয়ে সফল এই ব্যাটসম্যান আগের দুই করেছিলেন মাত্র ১৬ রান। এদিন খোলস ছেড়ে নিজের জাত চেনালেন এই দানব। ভাইকিংস বোলারদের কচুকাটা করে চার-ছক্কার ফুলঝুড়ি ছুটিয়ে তৃপ্ত করলেন ভক্তদের। দারুণ তৃপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহও।

গেইলকে নিয়ে অধিনায়ক বলেন, “খুবই ভালো লাগছিল। সাধারণত আমি ব্যাটিংয়ে একটু গুরুগম্ভীর থাকি কিন্তু আজকে আমি একটু খোশ মেজাজেই ছিলাম। খুব ভালো লাগছিল, কখনো একসঙ্গে খেলা হয়নি। এবারই প্রথম ওর সঙ্গে ব্যাটিং করা হচ্ছে। এটা খুবই আনন্দদায়ক। এতো কাছ থেকে দেখলাম এতো সুন্দর ব্যাটিং করছিল। এটা সত্যিই আনন্দদায়ক। আমি যখন ড্রেসিং রুমে ফিরছিলাম তখন কেভিন কুপার বলছিলেন সিংহ গেছে উঠেছে। কথাটা আমার খুব ভালো লেগেছে।”

তবে গেইলের এমন দানবীয় ব্যাটিং দেখে একটুও বিস্মিত নন মাহমুদউল্লাহ। এই প্রসঙ্গে বলেন, “আমি মোটেও বিস্মিত হইনি, কারণ আমরা সবাই জানি ক্রিস গেইলের ক্ষমতা কতোটুকু। আমি শুধু এমন (ডানে বাঁয়ে তাকিয়ে) করছিলাম বল দেখছি আর এমন করছি, বল দেখছি আর এমন করছি। আমি এটাতে অভ্যস্ত না। ছয়গুলো খুব বড় ছিল। আমরা যেভাবে জিতেছি এতে আমাদের রান রেটটাও অনেক ভালো হয়েছে। সব মিলিয়ে এটা দারুণ তৃপ্তিদায়ক।

গেইলের উচ্ছ্বসিত প্রশংসা করে আরও বলেন, “অসাধারণ ব্যাটসম্যানের কাছ থেকে অসাধারণ ব্যাটিং। সবার কাছে এটা নেই, ক্রিস গেইল একজনই।” তবে খেলোয়াড় গেইলের যতোই বিধ্বংসী হোক না কেন ব্যক্তি গেইল অনেক বিনয়ী বলে উল্লেখ করলেন রিয়াদ। এতো বড় খেলোয়াড় হওয়ার পরও  জুনিয়র হতে শুরু করে সবার সঙ্গে ভদ্র ব্যবহার করেন বলে জানান তিনি। এছাড়া তার মাঝে কোনো ধরনের অহংকার নেই বলেও জানান অধিনায়ক।

আরটি/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।