মার্কেটিং জিনিয়াস শাহরুখ!


প্রকাশিত: ১১:২৫ এএম, ০৭ ডিসেম্বর ২০১৫

আজকাল বলিউডের ছবির প্রচারণায় তারকারা নানান ধরনের পন্থা অবলম্বন করছেন। কেউ কেউ প্রচারণার জন্য বেছে নিচ্ছেন সামাজিক যোগাযোগ মাধ্যম। কেউবা ভিডিও ফুটেজের মাধ্যমে দর্শকদের আহ্বান জানাচ্ছেন ছবি দেখার।

তবে ছবির প্রচারণায় বরাবরই একটু ব্যতিক্রমী বলিউড কিং শাহরুখ খান। এবার নিজের নতুন ছবির প্রচারণায় তিনি বেছে নিলেন সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারকে। আর সেখানে নিজের প্রচার কৌশলে নিজেই মুগ্ধ হয়ে নিজেকে ‘মার্কেটিং জিনিয়াস’ বলে আখ্যায়িত করলেন।

দীর্ঘ পাঁচ বছর পর রোহিত শেঠির দিলওয়ালে দিয়ে পর্দায় ফিরছে শাহরুখ-কাজল জুটি। ইতোমধ্যেই সম্পন্ন হয়েছে ছবির সব কাজ। প্রকাশিত হয়েছে ছবির ট্রেলার ও বেশ কিছু গানও, এখন অপেক্ষা শুধু `শুভমুক্তির`। তাই তো প্রচারণায় ব্যাস্ত ছবির তারকা ও কলাকুশলীরা।

সম্প্রতি শাহরুখ তার টুইটারে একটি পোস্ট করেন যাতে লেখেন, ‘ডি ফর দিল্লী, ডি ফর ডেপার যার অর্থ পরিচ্ছন্ন এবং ডি ফর দিলওয়ালে।’ তারপর পোস্টটির শেষে তিনি বলেন, ‘ওহ নিজের মার্কেটিং দক্ষতা দেখে নিজেই অবাক হয়ে যাচ্ছি।’

অবশ্য শাহরুখের এমন কৌশলকে সাবাশ জানিয়েছেন তার ভক্তরা। অনেক সেখানে মন্তব্য করেন এটা সত্যিই একটা স্মার্ট পন্থা প্রচারণার জন্য।

শাহরুখ কাজল অভিনীত রোমান্টিক ঘরনার ছবি দিলওয়ালে ডিসেম্বরের শেষ সপ্তাহে মুক্তি পাওয়ার কথা রয়েছে।

আরএএইচ/এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।