হল অফ ফেম দেওয়া হচ্ছে সৌমিত্রকে


প্রকাশিত: ০৭:৫০ এএম, ০১ ডিসেম্বর ২০১৫

ভারতীয় বাংলা চলচ্চিত্রের জীবন্ত কিংবদন্তি অভিনেতা ও আবৃত্তিকার সৌমিত্র চট্টোপাধ্যায়। দীর্ঘ ক্যারিয়ারে তিনি দেশ-বিদেশে নানা সম্মান আর পুরস্কারে বর্ণিল হয়েছেন।

এবারে সেই খাতায় যোগ হচ্ছে আরো একটি স্বীকৃতি। রাজ্য কর্তৃক প্রদত্ত কলকাতার চলচ্চিত্রের বিশেষ সম্মান টেলি অ্যাকাডেমি অ্যাওয়ার্ডের ‘হল অফ ফেম’ দেওয়া হচ্ছে সৌমিত্র চট্টোপাধ্যায়কে।

জানা গেছে, এই বরেণ্য অভিনেতাকে পুরস্কার তুলে দেবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সৌমিত্রও জানিয়েছেন, তিনি আনন্দচিত্তে রাজ্য কর্তৃক ঘোষিত এই সম্মান গ্রহণ করবেন। তবে ৪ ডিসেম্বর, অনুষ্ঠানের দিন তিনি কলকাতায় থাকতে পারবেন না। তার পরিবারের কেউ এটি গ্রহণ করবেন।

আরো জানা গেছে, সৌমিত্রের সাথে এই অনুষ্ঠানে সব্যসাচী চক্রবর্তী, মাধবী মুখোপাধ্যায় এবং সাবিত্রী চট্টোপাধ্যায়কেও সম্মানিত করা হবে।

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যর ঘনিষ্ঠ বলে পরিচিত সৌমিত্র চট্টোপাধ্যায়কে, তৃণমূল সরকারের সম্মানিত করার সিদ্ধান্ত, তাৎ‍পর্যপূর্ণ বলেই মনে করছে পর্যবেক্ষকদের একাংশ।

এলএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।