নভোএয়ারের আন্তর্জাতিক যাত্রা শুরু


প্রকাশিত: ০৭:৪৭ এএম, ০১ ডিসেম্বর ২০১৫

দেশের বেসরকারি বিমান সংস্থা নভোএয়ারের আন্তর্জাতিক রুটে যাত্রা শুরু হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে মিয়ানমারের উদ্দেশ্যে ছেড়ে যায় নভোএয়ারের প্রথম ফ্লাইটটি।

এর আগে সকাল সাড়ে ৮টায় বিমান বন্দর কনফারেন্স হলে কেক কেটে আনুষ্ঠানিকভাবে ফ্লাইটটির উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসরকারি বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সচিব খোরশেদ আলম, নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর  রহমানসহ বিমান বন্দর কতৃপক্ষ ও নভোএয়ারের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

পর্যটন সচিব খোরশেদ আলম বলেন, অভ্যন্তরীণ রুটের মতো আন্তর্জাতিক রুটেও নভোএয়ার সর্বোত্তম সেবা নিশ্চিত করবে। সেই সঙ্গে দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশাবাদী।

নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর  রহমান বলেন, মিয়ানমারে এশিয়া ও ইউরোপের পর্যটকদের ভিড় দিন দিন বাড়ছে। ২০১৩ সাল থেকে প্রতি বছর গড়ে ১০ লাখ পর্যটক বাড়ছে। এর একটি বড় অংশ যাচ্ছে বাংলাদেশ থেকে। পর্যটন বিশেষজ্ঞদের ধারণা পর্যটক বৃদ্ধির এই হার অব্যাহত থাকলে নিকট ভবিষ্যতে দেশটি এশিয়ার অন্যতম পর্যটনের দেশ হিসেবে পরিচিতি পাবে। ২০১১ সাল থেকে মিয়ানমার ভ্রমণে বিদেশি পর্যটকের সংখ্যা ক্রমাগতভাবে বাড়তে শুরু করে।

তিনি আরো বলেন, ২০১৩ সালে মিয়ানমারে ২০ লাখ পর্যটক ভ্রমণ করেছে। ২০১৪ সালে এই সংখ্যা গিয়ে দাঁড়ায় ৩০ লাখে। আর ২০১৫ সালে সেপ্টেম্বরের মধ্যে  ৪০ লাখেরও বেশি পর্যটক মিয়ারমার ভ্রমণ করেছেন। নতুন এ রুটের ফ্লাইট পরিচালনায় ব্যবহার করা হবে এমব্রেয়ার উড়োজাহাজ, যার রিটার্ন ভাড়া ২৫ হাজার ২২০ টাকা নির্ধারণ করা হয়েছে।

এছাড়া বাংলাদেশের পর্যটকদের সুবিধার জন্য ভিসা সাপোর্ট, হোটেল বুকিংসহ ভ্রমণ প্যাকেজ তৈরি করেছে নভোএয়ার।
দুই রাত তিন দিনের এ প্যাকেজে জনপ্রতি খরচ হবে ৩২ হাজার ৩০০ টাকা।

উল্লেখ্য, ২০১৩ সালের ৯ জানুয়ারি অভ্যন্তরীণ রুটে যাত্রা শুরু করে নভোএয়ার। ২০১৪ সালের ২ জানুয়ারি আন্তর্জাতিক আকাশে ওড়ার ছাড়পত্র পাই এই এয়ারলাইন্স। দেশের মধ্যে ঢাকা থেকে চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট ও যশোরে ফ্লাইট পরিচালনার করে এই বিমান সংস্থাটি।

আরএম/জেডএইচ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।