পাকিস্তানে ড্রোন হামলায় ৬ বিদ্রোহী নিহত


প্রকাশিত: ০৫:৫৫ এএম, ১২ নভেম্বর ২০১৪

পাকিস্তানের উত্তর ওয়াজিরিস্তানে যুক্তরাষ্ট্রের ড্রোন হামলায় ছয় সন্দেহভাজন বিদ্রোহী নিহত হয়েছে। দেশটির গোয়েন্দা সূত্র জানায়, দাতাখেল তেহশিলের দোয়া তোই এলাকায় মার্কিন ড্রোন থেকে ছোড়া দুইটি মিসাইলের আঘাতে ছয় সন্দেহভাজন বিদ্রোহী নিহত হয়। এ হামলায় বিদ্রোহীদের ব্যবহৃত একটি স্থাপনা ও একটি যান ধ্বংস হয়েছে।

হামলার পরেও ওই এলাকার উপর দিয়ে মার্কিন ড্রোন উড়তে দেখা গেছে। তবে কর্তৃপক্ষ এখনও নিহতদের পরিচয় নিশ্চিত না করলেও এর মধ্যে বিদ্রোহীদের এক নেতা রয়েছেন বলে জানানো হয়েছে। পাকিস্তানের ভূ-খণ্ডে মার্কিন ড্রোন হামলাকে এর আগে দেশটির সার্বভৌমত্বের ওপর আঘাত বলে উল্লেখ করলেও মঙ্গলবারের এ হামলা নিয়ে এখন পর্যন্ত কোনো মন্তব্য করেনি পাকিস্তান সরকার।

প্রসঙ্গত, উত্তর ওয়াজিরিস্তান এলাকায় ইসলামপন্থী বিদ্রোহীদের নির্মূলে ‘জার্ব-ই-আজব’ নামে অভিযান পরিচালনা করছে দেশটির সেনা নেতৃত্বাধীন সরকারি বাহিনী। ডন নিউজ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।