আমির খান নির্দোষ!


প্রকাশিত: ১২:২৯ পিএম, ২৯ নভেম্বর ২০১৫

অসহিষ্ণুতা ইস্যুতে মুখ খুলে চরম অপদস্ত হতে হয়েছে লগন তারকা আমির খানকে। তার বিরুদ্ধে ফুঁসে উঠেছে ভারতীয় রাজনৈতিক দল বিজেপির কিছু নেতাসহ বলিউডের অনেক সহকর্মীরাও।

হিন্দু জঙ্গি সংগঠন শিবসেনা থেকে আমিরকে দেশদ্রোহি ঘোষণা দিয়ে বলা হয়েছে, কেউ যদি আমিরকে চড় মারতে পারেন তবে তাকে এ লাখ টাকা পুরস্কার দেয়া হবে।

এখানেই থেমে নেই; ভারতের বেশ কিছু রাজ্যে আমিরের ছবি চালাতে দেয়া হবে না বলেও হুমকি দিয়েছে কিছু সংগঠন। এই বৈরি সময়ে নায়ক পাশে পেয়েছেন এ আর রহমান, কবির সুমন, মমতা মুখোপাধ্যায়ের মতো অনেক বন্ধু-স্বজনকেই।

তবে সর্বশেষ তার পাশে এসে দাড়ালেন পরিচালক রাজকুমারি হিরানি। এই ইস্যুতে এই প্রথম মুখ খুললেন সাড়া জাগানো ‌‘পিকে’ ছবির এই পরিচালক। তিনি আমির খানকে নির্দোষ দাবি করেছেন।

রয়েল স্টেজ’র একটি রিয়েলিটি শোতে যোগ দিয়ে আমির খানকে নির্দোষ দাবি করেছেন হিরানী। হিরানি বলেন, আমির খান নির্দোষ এবং ভুল কিছু বলেন নি।

তিনি আরো বলেন, সে শুধু তার দুঃখ আর হতাশার কথা বলেছে যে তার স্ত্রী শঙ্কিত। এটা তার কাছে খুবই দুঃখজনক যে সে যে দেশে জন্মেছে সে দেশে তারা অনিরাপদবোধ করেছে। যারা তার বিরুদ্ধাচরন করছে তার ভুল বুঝছেন, তার বক্তব্যের ভুল ব্যাখ্যা করছেন। এটাও একটি অন্যায়।

হিরানি বলেন, ‘একজন মানুষ তার জন্মভূমির সম্বন্ধে যে কোনো ব্যক্তিগত মন্তব্য প্রকাশ করতেই পারেন। বিশেষ করে আমরা যখন দেখছি ভারতের সবখানেই এখন হিন্দু ধর্মের বাইরের লোকরা হয়রানির শিকার হচ্ছেন।’

এদিকে আমির খান দঙ্গলের শুটিং করতে গিয়ে চোট পেয়ে চিকিৎসার জন্যে যুক্তরাষ্ট্র গিয়েছেন সপরিবারে। তিনি দেশে না থাকলেও তাকে নিয়ে বিতর্ক এখনও চলমান।

আরএএইচ/এল

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।