১৭ বছর পর নতুন গান নিয়ে ফিরছে ব্যান্ডদল রেনেসাঁ

বিনোদন প্রতিবেদক
বিনোদন প্রতিবেদক বিনোদন প্রতিবেদক
প্রকাশিত: ০২:২৩ পিএম, ২০ মার্চ ২০২১

দীর্ঘ ১৭ বছরের বিরতি ভেঙ্গে নতুন গান নিয়ে আসছে ব্যান্ডদল রেনেসাঁ। তাদের সর্বশেষ অ্যালবাম ‘একুশ শতকে রেনেসাঁ’ প্রকাশিত হয় ২০০৪ সালে। ২০১৮ সালে তাদের নতুন অ্যালবাম বাজারে আসার কথা থাকলেও নানা জটিলতায় সেই অ্যালবামটি আর প্রকাশ হয়নি।

অবশেষে ‘আকাশ আমার জোছনা আমার’ নামের একটি গান দিয়ে ফিরতে চলেছে সোনালী দিনের কালজয়ী এই ব্যান্ডদলটি।

জুলফিকার রাসেলের গীতিকবিতায় ‘রেনেসাঁ’র নতুন গানটি সুরারোপ করেছেন এবং কন্ঠ দিয়েছেন পিলু খান। স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে গানটি প্রকাশ করতে যাচ্ছে ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস)।

নিশ্চিত হওয়া গেল, ইতোমধ্যে গানটির রেকর্ডিংও সম্পন্ন করেছেন তারা।

প্রসঙ্গত, ‘রেনেসাঁ’র জন্ম ১৯৮৫ সালে। কথা ও মেলোডিকে প্রাধান্য দিয়ে ছুটে চলা এ ব্যান্ডের বেশ কিছু গানই মন জয় করেছে শ্রোতাদের। তিন দশকেরও বেশি সময় পার করা এই ব্যান্ডটিকে নিয়ে এখনো শ্রোতাদের আগ্রহের বিন্দুমাত্র কমতি নেই। এই ব্যান্ডের সবাই ছোটবেলা থেকেই সংগীতচর্চা করছেন।

jagonews24

১৯৮৫ সালে নকীব খান সোলস ছেড়ে ঢাকায় আসার পর এই ব্যান্ড গঠন করেন। বর্তমানে ব্যান্ডটিতে আছেন নকীব খান, পিলু খান, রেজাউর রহমান, ইমরান রহমান, কাজী হাবলু ও কার্তিক।

গান প্রকাশের ক্ষেত্রে এত সময় নিলেন কেন-এমন প্রশ্নের জবাবে রেনেসাঁ ব্যান্ডের পক্ষ থেকে নকীব খান জানান, ‘যেহেতু আমরা সবাই চাকরি এবং অন্য পেশায় ব্যস্ত থাকি, তাই একটু সময় নিয়ে অ্যালবামের কাজগুলো করতে হয়। একটি নতুন কাজ করতে হলে সবাইকেই সময় দিতে হয়। তা ছাড়া আমাদের ব্যান্ডের সবাই গানের মানের ব্যাপারে খুবই সচেতন। একটি গান আমাদের মনপুত না হলে সেই গান আমরা কখনই প্রকাশ করি না।

গানের গুণগত মানের ব্যাপারে আমরা কখনোই আপস করতে রাজি নই। এ কারণে প্রায় ১৭ বছর পর আসছে আমাদের নতুন গান। তবে এটুকু বলতে পারি, আমাদের প্রতি শ্রোতাদের যে আস্থা আছে সেটা বজায় থাকবে এই গানে।’

শাহরিয়ার পলক (প্রেক্ষাগৃহ) নির্মাণ করেছেন গানটির ভিডিও। ২৬ মার্চ ধ্রুব মিউজিক স্টেশন (ডিএমএস) এর ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হবে গানটির ভিডিও। পাশাপাশি গানটি শুনতে পাওয়া যাবে একাধিক অ্যাপ এ।

এলএ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।