প্রবাসের গল্পে দূরের বাড়ি কাছের মানুষ


প্রকাশিত: ০৭:৩৭ এএম, ২২ নভেম্বর ২০১৫

অস্ট্রেলিয়া প্রবাসী বাঙালিদের জীবনভিত্তিক উপাখ্যান নিয়ে নির্মিত হয়েছে ধারাবাহিক নাটক ‘দূরের বাড়ি কাছের মানুষ’। আজ রোববার ২২ নভেম্বর থেকে নাটকটি প্রচার শুরু হচ্ছে আরটিভিতে।

এটি প্রতি রবি, সোম ও মঙ্গলবার রাত ৭টা ৪০ মিনিটে প্রচার হবে। নাটকটি পরিচালনার পাশাপাশি এটি রচনাও করেছেন প্রবাসী নির্মাতা আকিদুল ইসলাম।

পরিচালক বলেন, এখানে প্রথমবারের মতো দেশের শক্তিমান অভিনয় শিল্পীদের পাশাপাশি  সিডনি প্রবাসী বিপুলসংখ্যক অভিনেতা-অভিনেত্রী অভিনয় করেছেন।

বাংলাদেশের বাইরে বর্তমানে এক কোটিরও বেশি বাংলাদেশি বাস করছেন। ধারাবাহিকটিতে সেইসব প্রবাসীদের জীবন-সংগ্রাম, হাসি-কান্না, সুখ-দুঃখ এবং ভিনদেশি একটি সংস্কৃতির সঙ্গে জন্মভূমির সংস্কৃতির যে সংঘাত সেটি অত্যন্ত যত্ন সহকারে তুলে ধরা হয়েছে।

পাশাপাশি এই প্রবাসে বড় হয়ে উঠা দ্বিতীয় প্রজন্মের সঙ্গে প্রথম প্রজন্মের মানসিক টানাপোড়ন ও পারস্পরিক দূরত্বের চিত্রটিও অত্যন্ত  জীবন ঘনিষ্ঠভাবে ফুটিয়ে তোলা হয়েছে দূরের বাড়ি কাছের মানুষ নাটকটিতে।

নাটকটিতে অভিনয় করেছেন ড.হাসান ইমাম, ড. এনামুল হক, আজিজুল হাকিম, আহমেদ রুবেল, আনিসুর রহমান মিলন, কল্যাণ, নীলয় আলমগীর, জেনি, নিশা, রুপন্তি, সোহেল খান, শাহিন শাহনেওয়াজ, লিটু করিম, কাজী দেলোয়ার হেমন্ত, রহমতউল­াহ, ফজলুল হক শফিক, অ্যাডভোকেট মোবারক হোসেন, শারমিন জাহান অ্যানি প্রমুখ।
 
এলএ/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।