মঞ্চে হৃদি হকের নির্দেশনায় প্রথম নাটক


প্রকাশিত: ০৮:১৬ এএম, ১৭ নভেম্বর ২০১৫

অভিনেত্রী হৃদি হকের জন্ম ও বেড়ে ওঠা অভিনয়ের সাথে। বাবা ড. ইনামুল হক ও মা লাকী ইনাম দুজনেই মঞ্চ ও টিভি অভিনয়শিল্পী হিসেবে বরেণ্য। বাবা-মায়ের হাত ধরে তাই হৃদিও প্রতিষ্ঠিত হয়েছেন অভিনয়ের আঙিনায়।

অভিনয়ের পাশাপাশি তিনি নির্মাতা হিসেবেও আত্মপ্রকাশ করেছেন বেশ কিছু খণ্ড ও ধারাবাহিক নাটকে। এবার তিনি মঞ্চেও হাজির হচ্ছেন নাট্য নির্দেশক হিসেবে।

নিজ দল নাগরিক নাট্যাঙ্গন থেকে আজ মঙ্গলবার মঞ্চায়ন হচ্ছে তার নির্দেশনায় প্রথম নাটক ‘গহর বাদশাহ বানেছা পরী’। বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় মূল মঞ্চে এদিন সন্ধ্যা ৬টা ৩গ মিনিটে নাটকটির শুভ উদ্বোধনী মঞ্চায়ন হবে। নির্দেশনার পাশাপাশি মূল চরিত্র বানেছা পরী হিসেবেও দেখো যাবে হৃদিকে। তার সাথে গহর বাদশাহ চরিত্রে থাকছেন জুয়েল জহুর।

হৃদি জানান, ‘মৈমনসিংহ গীতিকার বিখ্যাত লোকগাথা ‘গহর বাদশাহ বানেছা পরী’ থেকে এই মঞ্চ নাটকটির নাট্যরুপ দেয়া হয়েছে। গ্রামীন আবহে চমৎকার এই গল্পটি দর্শকদের ভালো লাগবে বলেই আমার বিশ্বাস।’

তিনি আরো জানান, এ নাটকের সংগীত পরিচালনা করছেন কামরুজ্জামান রনি। কোরিওগ্রাফি করছেন হৃদি নিজেই। পোশাক পরিকল্পনায় আছেন অভিনেতা সাজু খাদেম। এছাড়া নাটকটির সার্বিক সহযোগিতা রয়েছেন হৃদির মা ও অভিনেত্রী লাকী ইনাম।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।