যমুনা অয়েলের ১০০ শতাংশ লভ্যাংশ ঘোষণা


প্রকাশিত: ০৬:১৯ এএম, ১৬ নভেম্বর ২০১৫

বিনিয়োগকারীদের জন্য ১০০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি যমুনা অয়েল। সোমবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানির ৩০ জুন ২০১৫ সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে এ লভ্যাংশ ঘোষণা করেছে। কোম্পানির পরিচালনা পর্ষদের বৈঠকে লভ্যাংশের এ সিদ্ধান্ত নেওয়া হয়।

যমুনা অয়েলের বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ফেব্রুয়ারি বন্দর নগরী চট্টগ্রামে অবস্থিত হোটেল আগ্রাবাদে সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৮ ডিসেম্বর সোমবার।

২০১৫ সালের ৩০ জুনে সমাপ্ত হিসাব বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২০ টাকা ৪০ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ মূল্য ১৩৬ টাকা ৭৪ পয়সা ও শেয়ারপ্রতি নগদ সম্পদ প্রবাহের পরিমাণ হচ্ছে ৬৭ টাকা ৪৮ পয়সা।

আগের বছর কোম্পানিটি ১০০ শতাংশ লভ্যাংশ দিয়েছিল। এরমধ্যে ৯০ শতাংশ নগদ এবং ১০ শতাংশ বোনাস লভ্যাংশ। ‘এ’ ক্যাটাগরির যমুনা অয়েল ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।

এসআই/আরএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।