রফতানি বাণিজ্য উন্নয়নে আন্তর্জাতিক মেলা


প্রকাশিত: ১০:৫১ এএম, ০৮ নভেম্বর ২০১৪

দেশের রফতানি বাণিজ্য উন্নয়নে প্রথমবারের মতো বাংলাদেশ ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সপোর্ট ফেয়ার (বিআইটিইএফ) অনুষ্ঠিত হতে যাচ্ছে। চট্টগ্রাম মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজ (সিএমসিসিআই) মিলনায়তনে শুক্রবার বিকেলে সংবাদ সম্মেলনে সংস্থাটির সভাপতি খলিলুর রহমান এ কথা বলেন।

তিনি বলেন, এখানকার (চট্টগ্রাম) সদস্যদের অনেকেই আমদানি-রফতানির সঙ্গে সম্পৃক্ত। তাই দেশে প্রথমবারের মতো বিআইটিইএফ আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। এ মেলা আয়োজনে কোনো ধরনের ব্যবসায়িক চিন্তাভাবনা করা হয়নি। দেশের রফতানি বাণিজ্য উন্নয়ন ও বিদেশীদের সঙ্গে পরিচিতি বাড়াতে এ মেলার আয়োজন করা হচ্ছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন- মেলার কো-কনভেনার মাহবুব চৌধুরী, দৈনিক আজাদীর সম্পাদক এম এ মালেক, সিএমসিসিআইয়ের সহ-সভাপতি, পরিচালকবৃন্দসহ বিআইটিইএফ মেলার কনভেনার আমিনুজ্জামান ভূঁইয়া ও সাংবাদিকবৃন্দ।

মেলার ভেন্যু হিসেবে নির্বাচন করা হয়েছে নগরীর হালিশহরের ‘চট্টগ্রাম আবাহনী মাঠ’। মেলা অনুষ্ঠিত হবে আগামী ৩ ডিসেম্বর ২০১৪ থেকে। মেলায় ১ লাখ ৭০ হাজার বর্গফুট এলাকাজুড়ে ১০টি মেগা প্যাভিলিয়ন, ৮টি মাঝারি প্যাভিলিয়ন, উন্নতমানের ১৮টি প্যাভিলিয়ন, ১২৪টি স্টল, ৩টি টাওয়ার, ৫টি ব্যাংক ইন্স্যুরেন্স, ৫টি রেস্টুরেন্ট ও ২টি ফোয়ারা থাকবে। মেলার প্রবেশ ফি ১০ টাকা। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত এ মেলা চলবে।

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।