ন্যায়বিচারের স্লোগানে তারেক মাসুদ চলচ্চিত্র প্রতিযোগিতা


প্রকাশিত: ০৯:৪৪ এএম, ১৫ নভেম্বর ২০১৫

তৃতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে তারেক মাসুদ চলচ্চিত্র প্রতিযোগিতা। অকাল প্রয়াত এই চলচ্চিত্র নির্মাতা স্মরণে তার জন্মবার্ষিকী উপলক্ষে আগামী ৫ ডিসেম্বর থেকে শুরু হবে এই আয়োজন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে এর আয়োজন করছে তারেক মাসুদ মেমোরিয়াল ট্রাস্ট। এবারের আসরের স্লোগান হিসেবে থাকছে ‘ন্যায়বিচার আমার অধিকার’। ন্যায়বিচার নিয়ে তরুণদের মাঝে সৃজনশীলতার বিকাশ ঘটানোর লক্ষ্যেই মূলত স্লোগান বেছে নেয়া হয়েছে।

প্রতিযোগিতায় নাগরিক অধিকার নিয়ে নির্মিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র, প্রামাণ্যচিত্র কিংবা অ্যানিমেটেড ছবি জমা দেওয়ার জন্য আহ্বান করা হয়েছে।

২০১৪ সালের ১ জুলাইয়ের পর নির্মিত চলচ্চিত্র নিয়ে ১৬ থেকে ২৫ বছর বয়সী যে কেউ প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। ছবি জমা দিতে হবে ১৫ নভেম্বর বিকাল তিনটার মধ্যে। নির্বাচিত সেরা ১০টি চলচ্চিত্র দেখানো হবে ডিসেম্বরে ঢাকায় অনুষ্ঠেয় তারেক মাসুদ চলচ্চিত্র উৎসবে।

সেরা নির্মাতাকে দেওয়া হবে তারেক মাসুদ তরুণ চলচ্চিত্র নির্মাতা পুরস্কার। পাশাপাশি দু’জন নির্মাতাকে দেওয়া হবে বিশেষ সম্মাননা। এ ছাড়া প্রথম তিন বিজয়ী পাবেন পাঠশালা সিনেমা বিভাগের বৃত্তি। বিনামূল্যে সিনেমা বিষয়ক প্রশিক্ষণ নেওয়ার সুযোগও থাকছে। এই আয়োজনের বিস্তারিত জানতে: www.tarequemasud.org/competition

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।