আরটিভিতে বর্ণাঢ্য নবান্ন উৎসব


প্রকাশিত: ০৮:৪৬ এএম, ১৫ নভেম্বর ২০১৫

বর্ণাঢ্য আয়োজন অনুষ্ঠিত হলো বাঙালির ঐতিহ্য নবান্ন উৎসব। কার্তিকের শেষ বিকেল অগ্রহায়নের শুরু। গেল ১৪ নভেম্বর নবান্ন উৎসবকে পালন করতে আরটিভি সরাসরি দিনব্যাপি নানা অনুষ্ঠানের আয়োজন করে।

নবান্ন উৎসবের সঙ্গে মিশে আছে বাঙালির ঐতিহ্যবাহী সংস্কৃতি। অগ্রহায়ণের শুরুতেই চলে উৎসবের নানা আয়োজন। নতুন ধান কাটা আর সেই ধানের প্রথম অন্ন খাওয়াকে কেন্দ্র করে পালিত হয় নবান্ন উৎসব।

সেই উৎসেবর সাথে তাল মিলিয়ে তেজগাঁ আরটিভির বেঙ্গল স্টুডিওতে বসে নবান্ন মেলা। খড়ের তৈরি ছোট ছোট স্টলগুলোতে ছিলো আগত অতিথির ভিড়। সকাল থেকে শুরু হয় নবান্নের গান দিয়ে। শিবলী জিয়ার প্রযোজনায় সকাল ৭ টা ৩০ মিনিটে নবান্ন সঙ্গীতানুষ্ঠানে  গান করেন কণ্ঠশিল্পী চন্দনা মজুমদার, অলক সেন, অনিমা রায়। অনুষ্ঠান উপস্থাপনা করেন অনুপমা মুক্তি।

এম সামসুদ্দীন মিঠু’র সকাল ১০ টা ৪০ মিনিটে নবান্নের আরটিভির তারকালাপে অতিথি হিসেবে ছিলেন শর্মিলী আহমেদ, লায়লা হাসান, আবুল হায়াত, হাসান ইমাম, আতাউর রহমান, ভাস্বর বন্দ্যোপাধ্যায় ও মেহের আফরোজ চুমকী (মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী )।

বিকেলে সোহেল রানা বিদ্যুতের প্রযোজনায় অনুষ্টানে ছিলো র‌্যাম্প শো, গান ও নৃত্য। গান গেয়ে মাতিয়ে রাখেন রিংকু সালমাও আঁখি আলমগীর। নৃত্য করেন নাদিয়া, মেহজাবিন ও তানজিন তিশা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আরটিভির প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আশিক রহমান।

এলএ/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।